ছয় শিশুকে বলাৎকারের অভিযোগে স্বেচ্ছাসেবকলীগ নেতা আটক, দলীয় পদ থেকে বহিস্কার

0
215

মোবাইলে পাবজি গেম খেলতে দেয়ার প্রলোভন

অভয়নগর (যশোর) প্রতিনিধি : অভয়নগরে মোবাইল ফোনে পাবজি গেম খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ছয় শিশুকে বলাৎকার করার অভিযোগে নিজাম আকুঞ্জী (৩০) নামে এক স্বেচ্ছাসেবকলীগ নেতাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে উপজেলার নওয়াপাড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়। গতকাল বুধবার দলীয় পদ থেকে তাকে বহিস্কার করা হয়েছে।
আটক নিজাম আকুঞ্জী গুয়াখোলা গ্রামের মৃত মহির উদ্দিন আকুঞ্জীর ছেলে। সে অভয়নগর উপজেলাধীন নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবকলীগের ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ছিলেন।
বলাৎকারের শিকার এক শিশুর চাচা জানান, মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে তার ভাইপো (১১) বাড়ির পাশের মসজিদ থেকে ফিরছিল। এসময় নিজাম আকুঞ্জী তার ভাইপোকে পাবজি গেম খেলতে দেয়ার কথা বলে ঘরের মধ্যে নিয়ে বলাৎকার করে। বিষয়টি জানাজানি করলে সমস্যা হবে বলে ভয়ভীতি দেখিয়ে তাকে বাড়ি পাঠিয়ে দেয়। বাড়ি ফিরে ভাইপো তার বাবা-মাকে জানায়। পরে ভাইপোর মাধ্যমে তিনি জানতে পারেন আরো পাঁচ শিশুকে একই কৌশলে বলাৎকার করেছে নিজাম। পরবর্তীতে তার ভাইপোর দেওয়া তথ্যের ভিত্তিতে ওই পাঁচ শিশুর সঙ্গে যোগাযোগ করলে তারাও নিজাম আকুঞ্জীর বিরুদ্ধে বলাৎকারের অভিযোগ করে। বিষয়টি গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা নিজামকে ধরে ৯৯৯ ফোন করে। পরে অভয়নগর থানা পুলিশ নিজামকে আটক করে নিয়ে যায়।
এ ব্যাপারে নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মেহেদী ইসলাম রাজন মুঠোফোনে জানান, বিয়টি জানার পর নিজাম আকুঞ্জীর বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দলীয় পদ থেকে সাময়ীক বহিস্কার করা হয়েছে।
এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান জানান, আটক নিজাম আকুঞ্জীর বিরুদ্ধে প্রথমে পাঁচ ও পরে আরো এক মোট ছয় শিশুকে বলাৎকারের অভিযোগ পাওয়া যায়। মঙ্গলবার রাতে তাকে আটক করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন মামলা হয়েছে। গতকাল বুধবার (২৭ অক্টোবর) তাকে যশোর আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া ভিকটিম ছয় শিশুকে তাদের পরিবারের সঙ্গে যশোরে সদর হাসপাতালে মেডিক্যালে চেকআপ সহ ২২ ধারায় জবানবন্দী প্রদানের জন্য আদালতে প্রেরণ করা হয়েছে।