জনসভার ভিড়ে সড়কে যৌন হয়রানির ঘটনায় মামলা

0
402

নিজস্ব প্রতিবেদক : সোহরাওয়ার্দী উদ্যানে গত বুধবারের জনসভাকে ঘিরে রাজধানীর সড়কগুলোয় ব্যাপক জনসমাগমের মধ্যে যৌন নিপীড়নের ঘটনায় একটি মামলা হয়েছে। বৃহস্পতিবার ( ৮ মার্চ) রমনা থানায় একজন ভিকটিমের বাবা মামলাটি করেন।

বাদী তার এজাহারে অভিযোগ করেন, তিনি ঘটনার দিন রাত ৯টায় কর্মস্থল থেকে বাসায় ফিরে জানতে পারেন তার মেয়ে (ভিকটিম) তার শিক্ষা প্রতিষ্ঠানের বেইলি রোড ক্যাম্পাস থেকে ফেরার সময় শান্তিনগর মোড়ে বাস না পেয়ে কাকরাইল মোড়ে হেঁটে যায়। সেখানেও সে বাস না পেয়ে অফিসার্স ক্লাবের আগের সিগন্যালে এসে ফার্মগেটগামী একটি বাসে ওঠে। বাসটি মগবাজার হয়ে বাংলামোটরের দিকে যাওয়ার সময় তীব্র যানজটে পড়ে। তখন তার মেয়ে বাস থেকে নেমে হেঁটে বাংলামোটরের দিকে যেতে লাগলে আনুমানিক আড়াইটা থেকে ৩টার মধ্যে ৮৯ নম্বর নিউ ইস্কাটন বাসার সামনের ফুটপাতে সাদা টি-শার্ট পরা আনুমানিক ২৫-৩০ বছর বয়সী অন্তত ১৫ জন ছেলে তাকে ঘিরে ধরে টিজিং করে। তাকে টানাহেঁচড়া করে পরিহিত স্কুল ড্রেসের জামার শোল্ডার ও দুটি বোতাম ছিঁড়ে ফেলে তারা। একজন ট্রাফিক পুলিশ তাকে উদ্ধার করে একটি বাসে তুলে দিলে সে বাসায় আসে।

এজাহারে ওই বাবা বলেন, ‘আমার মেয়ে এ ব্যাপারে ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়। আমরা মেয়ের শ্লীলতাহানী করার কারণে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এজাহার দায়ের করলাম।’

এর আগে বৃহস্পতিবার বিকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, ‘শ্লীলতাহানীর ঘটনাটি আমরা খতিয়ে দেখছি। বুধবার রাতেই ভিকটিমের সঙ্গে আমাদের কথা হয়েছে। ঘটনার সত্যতা যাচাইয়ের পাশাপাশি আমরা জড়িতদের শনাক্ত করার চেষ্টা করছি।’

একইদিন একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও ওই শিক্ষার্থীকে হয়রানির ঘটনার ভিডিও ফুটেজ হাতে পাওয়ার কথা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here