‘জাতিসংঘে বাংলা চাই’ নড়াইলে ক্যাম্পেইন উদ্বোধন

0
414

নিজস্ব প্রতিবেদক : বাংলা ভাষাকে জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা করার দাবিতে ‘জাতিসংঘে বাংলা চাই’ স্লোগানে নড়াইলে র‌্যালি ও অনলাইন ভোটিংয়ের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি বেলা ১১টায় জেলা প্রশাসকের কক্ষে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী ভোটিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
জেলা প্রশাসক চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলায় গিয়ে শেষ হয়। র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী।
দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপের সহযোগিতায় জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম এর আয়োজনে দেশব্যাপী চলছে ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং কার্যক্রম।
এ সময় জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী বলেন, জাতিসংঘের কাছে আমাদের দাবি বাংলা ভাষাকে জাতিসংঘে সপ্তম ভাষা হিসেবে অনুমোদন দেয়া হোক। বাঙালি জাতির পক্ষ থেকে এটা আমাদের যৌক্তিক দাবি। জাগো নিউজ যে উদ্যোগ গ্রহণ করেছে এর সঙ্গে একমত পোষণ করে আমি ভোট দিচ্ছি। জেলার সবাইকে ভোট দেয়ার আহ্বান জানাচ্ছি।
নড়াইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী বলেন, একমাত্র বাংলা ভাষার জন্যই রক্ত ঝরেছে। এ ভাষা আন্দোলনের পরিপ্রেক্ষিতেই ১৯৭১ সালে আমরা স্বাধীনতা পেয়েছি। তাই আমি চাই জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হোক বাংলা।
এ সময় আরো উপস্থিত ছিলেন নড়াইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, সাবেক সভাপতি এনামুল কবীর টুকু, সহ-সভাপতি এম মুনীর চৌধুরী, দৈনিক প্রথম আলো পত্রিকার প্রতিনিধি কার্ত্তিক দাস, নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পাল, দৈনিক ইত্তেফাক ও বাংলাভিশন টেলিভিশনের জেলা প্রতিনিধি তারিকুজ্জামান লিট, দৈনিক কালেরকণ্ঠ ও চ্যানেল২৪ এর জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম তুহিন, দৈনিক নয়াদিগন্ত ও একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি ফরহাদ খাঁন, বাংলাদেশ বেতার ও আরটিভির জেলা প্রতিনিধি সুজয় কুমার বকসী, বাসস ও দেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি শরিফুল ইসলাম বাবলু ও দৈনিক যায়যায় দিন পত্রিকার জেলা প্রতিনিধি মো. আল আমিনসহ প্রমুখ। এছাড়া নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here