জেএসসি পরীক্ষায় যশোর বোর্ডের ১৯ হাজার

0
422

নিজস্ব প্রতিবেদক : আগামী বৃহস্পতিবার (১ নভেম্বর) থেকে স্কুল সার্টিফিকিট (জেএসসি) পরীক্ষা শুরু হচ্ছে। যশোর শিক্ষাবোর্ডে এবার ১৮ হাজার ৭৬৬ শিক্ষার্থী বেড়েছে। মোট ২ লাখ ৪১ হাজার ৮৬৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। গতবছর (২০১৭) ২ লাখ ২৩ হাজার ১০১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল বলে আজ মঙ্গলবার (৩০ অক্টোবর) পরীক্ষা নিয়ন্ত্রক মধাব চন্দ্র রুদ্র জানান।

পরীক্ষা নিয়ন্ত্রক বলেন, নকলমুক্ত, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে জেএসসি পরীক্ষা সম্পন্ন করতে মোট ২৭০টি কেন্দ্রে প্রস্তুতি নেওয়া হয়েছে। শিক্ষক-কর্মকর্তাদের যথাযথাভাবে দায়িত্ব পালনের বিষয়ে শিক্ষাবোর্ডে দু’দিন প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

এরপরও পরীক্ষা কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়ার হবে। এ বছর যশোর শিক্ষাবোর্ডে ২ হাজার ৮২৬টি স্কুল থেকে ২ লাখ ৪১ হাজার ৮৬৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

তারমধ্যে ছাত্র ১ লাখ ১৫ হাজার ৩২২ ও ছাত্রী ১ লাখ ২৬ হাজার ৫৪৫ জন। শিক্ষাবোর্ডের ১০ বিভাগের মধ্যে খুলনা জেলা থেকে ৩৫ হাজার ৯১ জন, বাগেরহাট থেকে ২০ হাজার ৩৯০ জন, সাতক্ষীরা থেকে ২৬ হাজার ৯৬ জন, কুষ্টিয়া জেলা থেকে ৩৪ হাজার ৮২ জন, চুয়াডাঙ্গা জেলা থেকে ১৭ হাজার ৭৮৬ জন, মেহেরপুর জেলা থেকে ১১ হাজার ৮৩১ জন, যশোর জেলা থেকে ৩৮ হাজার ৬৯৭ জন, নড়াইল জেলা থেকে ১২ হাজার ৩৭১ জন, ঝিনাইদাহ জেলা থেকে ২৯ হাজার ২৯৪ জন ও মাগুরা জেলা থেকে ১৬ হাজার ২২৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here