ঝিকরগাছার শংকরপুরে মিথ্যা মামলার হয়রানিতে মানবতার জীবনযাপন করছে ভ্যানচালক শফিকুলের পরিবার

0
453

আরিফুজ্জামান আরিফ : ঝিকরগাছার শংকরপুর পল্লীতে একের পর এক মিথ্যা মামলার হয়রানির স্বীকার হয়ে মানবতার জীবনযাপন করছে ভ্যান চালক শফিকুল ইসলাম ও তার পরিবার। মিথ্যা ও হয়রানি মামলার খরচ জোগাতে দিশেহারা হয়ে পড়েছে এই পরিবারটি।

বিজ্ঞ আদালত মিথ্যা মামলা গুলি নিস্পত্তি করে দিলেও আবারো নতুন করে ষড়যন্ত্রে মেতে উঠেছে তার প্রতিপক্ষরা।

ভুক্তভোগী পরিবার জানায়, ঝিকরগাছা উপজেলার শংকরপুর মৌজায় ২৫৩৪ দাগের ৩১ শতক জমিতে বাপ-দাদার বসতভিটা হিসাবে বসাবাস করে আসছে শংকরপুর গ্রামের আবুল হোসেনের ছেলে শফিকুল ইসলাম ও তার তিন ভাই তৌহিদুল ইসলাম, জব্বারুল ইসলাম ও তরিকুল ইসলাম। তাদের কে উক্ত বসত ভিটাটি লিখে দেয় তাদের দাদা পাঞ্জাব আলী সরদার।

সম্প্রতি একই গ্রামের প্রভাবশালী ব্যক্তি ওমর আলী সরদারের ছেলে রফিকুল ইসলামের নজর পড়ে তাদের ঐ বসত ভিটার উপরে।তিনি এই জমিটি হাতিয়ে নেওয়ার উদ্দেশ্য একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাদের কে সর্বশান্ত করে ফেলেছে।কিছুদিন পূর্বে আদালত রফিকুলের দেওয়া মিথ্যা মামলা গুলো খারিজ করে দিলে সে আবারো নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে।

স্থানীয় প্রশাসন ও মাতব্বরদের টাকার বিনিময়ে ম্যানেজ করে আবারো জমিটি হাতিয়ে নেওয়ার জন্য পায়তারা চালিয়ে যাচ্ছে। এমতাবস্থায় দিন আনা দিন খাওয়া ভ্যান চালক শফিকুলের পরিবারটি হতাশাগ্রস্থ হয়ে পড়েছে। বাপ-দাদার বসত ভিটাটি রক্ষা করতে সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুুরে বেড়াচ্ছে শফিকুল সহ পরিবারটি। প্রভাবশালী রফিকুল ইসলামের মিথ্যা মামলা ও হুমকিতে মানবতার জীবনযাপন করছে।

এ ব্যাপারে ধূর্ত রফিকুল ইসলামের মুঠো ফোনে কথা বলা চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here