তালার খলিলনগর খেলার মাঠ থেকে দখলদার উচ্ছেদ করলো শিক্ষার্থীরা

0
406

বি. এম. জুলফিকার রায়হান তালা : তালার খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠ থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করলো বিদ্যালয় শিক্ষার্থীরা সহ সচেতন অভিভাবকরা। দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা দোকানদারদের মঙ্গলবার সকালে উচ্ছেদ করা হয়। এই উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছে সর্বস্তরের মানুষ।
বীর মুক্তিযোদ্ধা কোহিনুর ইসলাম, সমরেশ সরদার ও স্থানীয় জামাল সরদার সহ একাধিক অভিভাবক জানান, খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন খেলার মাঠের দক্ষিন পাশের জমি অবৈধভাবে দখল নিয়ে কতিপয় ব্যক্তি দোকান নির্মান করে। এতে খেলার মাঠের জমি সঙ্কুচিত হয়ে পড়ে এবং সরকারি জমি অবৈধ দখলে যেতে থাকে। এনিয়ে ২০০১ সালের দিকে একবার তাদের উচ্ছেদ করার চেষ্টা করে বিদ্যালয়ের শিক্ষার্থী, ক্রীড়া সংগঠনের সদস্য, কর্মকর্তা এবং এলাকার অভিভাবকরা। এতে অবৈধ দখলদাররা বাঁধা দিলে সংঘর্ষ সৃষ্টি হয় এবং মামলার শিকার হতে হয় সাধারন মানুষদের। অভিভাবকরা জানান, সম্প্রতি আব্দুল কুদ্দুস নামের এক ব্যক্তি খলিলনগর বাজারের রাস্তার পাশের খেলার মাঠের জমি বন্দোবস্ত নেবার চেষ্টা করে। এছাড়া আরো ৬জন ব্যক্তি সেখানে অবৈধভাবে দোকান তৈরি করে জমি দখল করে। এতে স্কুল কর্তৃপক্ষ, অভিভাবক ও ক্রীড়া সংগঠকরা বাঁধা দিলেও তা’ উপেক্ষা করে খেলার মাঠের জমি দখল অব্যাহত রাখে দখলদাররা। এতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সকালে বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, ক্রীড়া সংগঠনের সদস্য ও কর্মকর্তারা একত্রিত হয়ে খেলার মাঠে স্থাপিত কুদ্দুস, বিল্লাল, ওয়াজেদ, আরশাদ গোলদার, শামসু গোলদার, মিলন মিত্র ও স্বপন কুমার রায় এর দোকান উচ্ছেদ করে দেয়।
এব্যপারে দোকান মালিক আব্দুল কুদ্দুস জানান, তাঁর স্থাপন করা দোকান ঘরের জমি খেলার মাঠে নয়। এই জমি পেরিফেরি দাবী করে তিনি বলেন, সরকারের কাছ থেকে বন্দোবাস্ত নেবার পর কর্তৃপক্ষের অনুমোতি নিয়ে সেখানে দোকান ঘর নির্মান করা হচ্ছিল। তবে অন্যদের কোনও বন্দোবাস্ত নেই বা অনুমোতি নেই বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here