তালায় এবার আওয়ামীলীগের ২ গ্রুপের সংঘর্ষ : উপজেলা চেয়ারম্যান সহ আহত ৩০

0
327

বি. এম. জুলফিকার রায়হান, তালা : আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে তালা উপজেলা আওয়ামীলীগের প্রার্থী চুড়ান্ত করাকে কেন্দ্র করে শনিবারের ঘটনার একদিন পরেই এবার আওয়ামীলেিগর দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। সংঘর্ষ ঠেকাতে এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ লাঠিচার্জ করে। এতে উভয় গ্রুপের কমপক্ষে ৩০জন নেতা-কর্মী আহত হয়েছে। রবিবার দুপুর দুইটার দিকে তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে ও মাঠ চত্বরে সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা গেছে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তালায় আওয়ামীলীগের এককভাবে দলীয় চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত করার জন্য শনিবার তালা শিল্পকলা অ্যাকাডেমিতে বর্ধিত সভা করা হয়। সেখানে একক প্রার্থী চুড়ান্ত না হওয়া সহ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদককে অবরুদ্ধ করা হয়। পরে জেলা নেতাদের সিদ্ধান্ত অনুযায়ী রোববার দলীয় কাউন্সিল করে ৩টি পদের একক প্রার্থী চুড়ান্ত করার সিদ্ধান্ত ঘোষনা করা হয়। সেভাবে রোববার সকাল ১১টায় তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে একক প্রার্থী চুড়ান্ত করার জন্য সকল কাউন্সিলরদের উপস্থিতিতে কাউন্সিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু এই কাউন্সিলকে বয়কট করেন তালঅ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী শেখ নুরুল ইসলাম, সৈয়দ ফিরোজ কামাল শুভ্র ও বিশ^জিৎ সাধু। ফলে উপজেলা চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী থাকায় ভোট ছাড়াই বর্তমান চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা আ’লীগের উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু ও কেন্দ্রীয় যুবলীগ নেতা রফিকুল ইসলাম এর নাম চুড়ান্ত দলীয় নির্দেশনা অনুযায়ী কেন্দ্রে প্রেরন করার সিদ্ধান্ত হয়।
পরবর্তীতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী উপস্থিত থাকায় আলোচনার মাধ্যমে সাবেক ছাত্রলীগ সভাপতি সরদার মশিয়ারের নাম প্রথমে রাখার প্রস্তাব করে তার অনুসারীরা। এসময় বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ নেতা মো. ইখতিয়ার হোসেন এর সমর্থকরা তাতে আপত্তি করে এবং ইষতিয়ার হোসেন এর নাম প্রথমে রেখে ৩জনের তালিকা কেন্দ্রে প্রেরনের প্রস্তাব উত্থাপন করে। এতে বাকবিতন্ডা শুরু হবার এক পর্যায়ে এক পক্ষের সমর্থকরা অপর পক্ষের উপর হামলা করে।
হামলায় ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন ও সরদার মশিয়ার এর সমর্থক সাবেক ছাত্রলীগ নেতা শিমুল আহত হলে অনুষ্ঠান স্থলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে সেখানে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, চেয়ার দিয়ে প্রতিপক্ষের উপর হামলা ও চেয়ার ভাংচুর এর ঘটনা ঘটে। দুই পক্ষের হামলা ও পাল্টা হামলা সহ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে তালা থানা পুলিশের লাঠিচার্জে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, ভাইস চেয়ারম্যান ইখতিয়ার সহ তার ভাই ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, জালালপুর ইউপিনয়ন আ.লীগ সভাপতি রবিউল ইসলাম মুক্তি, আ.লীগ নেতা সরদার মামুন ও ছাত্রলীগ কর্মী শিমুল সহ কমপক্ষে ৩০জন নেতা এবং কর্মী আহত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here