তৃতীয় ধাপে ২৮ ঘরের নির্মাণ কাজ চলছে অভয়নগরে

0
149

অভয়নগর (যশোর) প্রতিনিধি : সারা দেশে ভূমি ও গৃহহীন পরিবারকে বাড়ি নির্মাণ করে দিচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যশোরের অভয়নগরে তৃতীয় ধাপে ২৮টি ঘরের নির্মাণ কাজ দ্রুত গতীতে চলছে।
জানা গেছে, তৃতীয় ধাপে উপজেলার তিনটি ইউনিয়নে ২৮টি গৃহ নির্মাণের কাজ চলছে। যার মধ্যে প্রেমবাগ ইউনিয়নের পুরাটাল মৌজার ১নং খতিয়ানে এস,এ- ৪৩০ ও ৪৫২ নং দাগ এবং আর,এস- ৫০৪ ও ৫২১ নং দাগে ১ একর ৬৮ শতক জমির উপর ২১টি গৃহ নির্মাণের কাজ চলছে। এছাড়া শ্রীধরপুর ইউনিয়নের মথুরাপুর মৌজার ১নং খতিয়ানে আর, এস- ৩৫২/১ ও ৩৫২/২ নং দাগে ১২ শতক জমির উপর ৬টি গৃহ এবং সিদ্ধিপাশা ইউনিয়নের নাউলী মৌজার ১নং খতিয়ানে আর, এস- ৪৭৫৫ নং দাগে দুই শতক জমির উপর একটি গৃহ নির্মাণের কাজ চলছে। সম্পূর্ণ বিনামূল্যে দুই শতক জমির মালিকানাসহ সুদৃশ্যমান রঙিন টিনসেডের সেমিপাকা বাড়িগুলো পাবেন গৃহহীন ও ভূমিহীনরা। যার প্রতিটি গৃহে থাকছে দুইটি রুম, একটি রান্নাঘর, একটি টয়লেট ও বারান্দা। নতুন নক্সা মোতাবেক মজিববর্ষের একটি গৃহ নির্মাণে ব্যয় ধরা হয়েছে আনুমানিক ২ লাখ ৫০ হাজার টাকা।
এ ব্যাপারে ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানজিলা আখতার জানান, এবার কলাম তুলে গৃহনির্মাণ করা হচ্ছে। প্রতিটি কাজে উন্নত মানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হচ্ছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর ও আমি নিজে কাজের তদারকি করছি। এছাড়া কাজের দেখভাল করছেন, উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী, পিআইও রিজিবুল ইসলাম,সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানসহ উপজেলা টাক্সফোর্স কমিটি। ইতোপূর্বে প্রথম ধাপে ৫৭টি এবং দ্বিতীয় ধাপে ৮টি ঘর ভূমি ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর জানান, মুজিববর্ষ উপলক্ষে অভয়নগরে তৃতীয় ধাপে ২৮টি গৃহ নির্মাণের কাজ সন্তোষজনক। বেজ ঢালাই ও কলাম দিয়ে গৃহ নির্মাণের কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উপহার পেয়ে ভূমি ও গৃহহীনরা খুজে পাবে তাদের আপন ঠিকানা।