‘দহন’ দিয়ে বুশরার অভিষেক

0
349

জলসা ডেস্ক : তরুণ সংগীতশিল্পী বুশরা শাহরিয়ার। শুধু গায়কীই নয়, গান লেখা ও সুর করার দিক দিয়েও তিনি প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন। নিজের লেখা, সুরে একাধিক গান গেয়ে এরইমধ্যে দুই বাংলায় পরিচিতি পেয়েছেন বুশরা।
|আরো খবর
উগান্ডায় নৌকা ডুবে নিহত ২২
ইউটিউবে আর ‘হাজির বিরিয়ানি’ নেই!
বারী সিদ্দিকী: প্রয়াণের এক বছর
সিনেমার গানেও কণ্ঠ দিয়েছেন বুশরা শাহরিয়ার। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে সরকারি অনুদানে নির্মিত ‘ভুবন মাঝি’ সিনেমা গান গেয়েছেন তিনি। ‘আমি বোতলে পুরেছি কান্না’ শিরোনামে ওই গানের সংগীত পরিচালক ছিলেন পশ্চিমবঙ্গের প্রয়াত কালিকা প্রসাদ।

গায়িকা হিসেবে বুশরা শাহরিয়ারের সিনেমায় অভিষেক হলেও এবার তিনি গীতিকার ও সুরকার হিসেবে আত্মপ্রকাশ করছেন। সময়ের আলোচিত সিনেমা ‘দহন’ দিয়েই বুশরার এই অভিষেক হচ্ছে।

গানটির শিরোনাম ‘সকাল হাসে’। বুশরা শাহরিয়ারের লেখা ও সুরের গানটির সংগীতায়োজন করেছেন ইমন সাহা। বুশরার সঙ্গে গানটিতে কণ্ঠ দিয়েছেন এই সময়ের সবচেয়ে জনপ্রিয় গায়ক ইমরান।

বুশরা শাহরিয়ার বলেন, এর আগেও সিনেমার গান গেয়েছি। কিন্তু এবারই প্রথম নিজের লেখা ও সুরে সিনেমায় গাইলাম। ‘দহন’-এর মতো একটি আলোচিত সিনেমার মাধ্যমে গীতিকার ও সুরকার হিসেবে আত্মপ্রকাশ করছি, এটা সত্যিই দারুণ ব্যাপার আমার জন্য। ইমরান ভাইয়ের সঙ্গে আমার গানটি দর্শকরা পছন্দ করবেন বলেই আমার বিশ্বাস।

‘সকাল হাসে’ গানটি সোমবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, ‘দহন’ সিনেমাটি পরিচালনা করেছেন রায়হান রাফি। ছবিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, পূজা চেরি, জাকিয়া বারী মম, ফজলুর রহমান বাবু প্রমুখ। আগামী ৩০ নভেম্বর সিনেমা হলে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here