নায়ক’ ও ‘মাতাল’ সিনেমা মুক্তিতে নিষেধাজ্ঞা

0
581

জলসা ডেস্ক : নতুন সিনেমাকে পুরোনো সিনেমা হিসেবে মুক্তির অভিযোগে ‘নায়ক’ ও ‘মাতাল’ সিনেমা দুটির মুক্তির ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে ‘নায়ক’ ও ‘মাতাল’ নামে নতুন সিনেমাকে পুরোনো সিনেমা হিসেবে মুক্তি দেয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ছবি দুটির ওপর এই নিষেধাজ্ঞা নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে আদেশে বলা হয়েছে। আগামীকাল ১২ অক্টোবর ছবি দুটি মুক্তির কথা ছিল।

মামলার বিবরণে জানা যায়, ১২ অক্টোবর ‘মেঘ কন্য’ ও‘আসমানী’ নামে দুটি নতুন চলচ্চিত্র মুক্তির কথা। চলচ্চিত্র দুটির পরিচালকও নতুন। প্রায় তিন মাস আগে এ দিনটিতে চলচ্চিত্র দুটি মুক্তির জন্য প্রযোজক সমিতিতে নিবন্ধন করা হয়েছে। হঠাৎ করেই ‘নায়ক’ ও ‘মাতাল’ এই দুটি নতুন চলচ্চিত্র কথিত পুরোনো চলচ্চিত্র হিসেবে একই দিনে মুক্তির ঘোষণা করা হয়। এতে মুক্তির জন্য প্রস্তুতি নেওয়া মেঘ কন্যা ও আসমানী চলচ্চিত্র দুটির প্রযোজকেরা তাদের চলচ্চিত্র মুক্তি নিয়ে শঙ্কায় পড়েন।

‘নায়ক’ ও ‘মাতাল’ নামে দুটি নতুন চলচ্চিত্র কথিত পুরোনো চলচ্চিত্র হিসেবে মুক্তি দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন মেঘ কন্যা চলচ্চিত্রের প্রযোজক জাহাঙ্গীর কবির। ওই রিটের শুনানি নিয়ে আদালত উপরোক্ত আদেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here