না ফেরার দেশে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ”ওয়াজেদ গাজী”-শোক জ্ঞাপন

0
500

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ রোগ ভোগের পর আজ বৃহস্পতিবার সকাল ৯টায় ৮০ বছর বয়সে ইন্তেকাল করেছেন যশোর জেলা ফুটবল দলের সাবেক অধিনায়ক, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রশিক্ষক,কৃতি ক্রীড়া ব্যক্তিত্ব “ওয়াজেদ গাজী”(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)।
বাংলাদেশের ফুটবলে ওয়াজেদ গাজীর অবদান বলে শেষ করা যাবে না। দেশের বহু ফুটবলার উঠে এসেছে তার হাত ধরে। তাঁর মৃত্যুতে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম এর পক্ষ থেকে গভীর শোক জানানো হয়েছে।

ঢাকার ফুটবলে ওয়াজেদ গাজী সর্বশেষ দায়িত্ব পালন করেন আরামবাগ ক্রীড়া সংঘের। ২০১৬ সালে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে তিনি ক্লাবটির উপদেষ্টা কোচ ছিলেন। এ ছাড়া তিনি ব্রাদার্স, মুক্তিযোদ্ধা, বিজেএমসিরও কোচের দায়িত্ব পালন করেছেন।
৩০ বছর ধরে কোচিং করিয়েছেন ওয়ান্ডারার্স, ভিক্টোরিয়া, আরামবাগ, ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল এবং বিজেএমসিকে।

খেলোয়াড়ি জীবনে ১৯৬২-৬৩ সালে কলকাতা মোহামেডান, ১৯৭৪-৭৫’এ ঢাকা মোহামেডানের হয়ে খেলেছেন। পাঁচবার লিগ চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন, চারবার ইপিআইডিসির, একবার ঢাকা মোহামেডানের হয়ে। জাতীয় দলের কোচ হন ১৯৮৭ সালে।

এদিকে মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ও ম্যাগপাই নিউজের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, প্রকাশক ফয়সাল ফারুকী অমি, বার্তা সম্পাদক ডি এইচ দিলসানসহ ম্যাগপাই পরিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here