পবিত্র রমজানে মাঠে আছে যশোর পল্লী বিদ্যুৎ সমিতি রুপদিয়া সাব-জোনাল অফিস এর বিশেষ টিম “দুর্যোগে আলোর গেরিলা”

0
301

নিজস্ব প্রতিবেদকঃ চলমান করোনা সংকট ও কালবৈশাখী ঝড় উপেক্ষা করে, জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন বিদ্যুৎ কর্মীরা। ডাক্তার, পুলিশ, প্রশাসনের মতো তাদেরও থাকতে হচ্ছে মাঠে। কালবৈশাখীর তান্ডবে প্রতিদিনই বিপর্যস্ত হচ্ছে বিদ্যুৎ সঞ্চালন লাইন। এ পরিস্থিতিতেও মানুষের ঘরে বাতি জ্বালাতে ব্যস্ত বিদ্যুৎ সংশ্লিষ্ট বিশেষ টিম “দুর্যোগে আলোর গেরিলা”।

খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির ডুমুরিয়া জোনাল অফিসের একজন বিদ্যুৎ কর্মী বলেন Covid-19এর কারণে সারাবিশ্ব যখন মৃত্যুভয়ে কম্পমান, যশোর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মীরা তখন আলোর গেরিলা হয়ে করোনা ভাইরাস কে উপেক্ষা করে বৈশাখী ঝড়বৃষ্টিতে ভিজে হিম হয়ে নিরবে কাজ করে যাচ্ছে গ্রামের ঐ নিভৃত পল্লীতে।

বৈশাখী ঝড়ে প্রায় প্রতিদিনই গাছপালা বা শাখা প্রশাখা পড়ে বৈদ্যুতিক তার ছিড়ে যায়। অনেক সময় ট্রান্সফরমার বিকল হয়, পিনইনসুলেটর ভেঙে যায়। সারা দিনমান তা মেরামত করে বিকাল বা সন্ধ্যা নাগাদ আবার চালু হয় ,আলো জ্বলে।পূনরায় রাতে ঝড় তুফানের পুনরাবৃত্তি ঘটে। পরদিন একই নিয়মে অমানবিক কষ্টে কাজ করে চলেছি আমরা বিদ্যুৎ কর্মী। এভাবেই কেটে যাচ্ছে একজন বিদ্যুৎ কর্মীর বিরামহীন পথচলা। তবে এমন সেবায় নিজেদেরকে নিয়োজিত রাখতে পেরে আমরা গর্ববোধ করি।

এক প্রশ্নের জবাবে যশোর পল্লী বিদ্যুৎ সমিতির রুপদিয়া সাব জোনাল অফিসের এ জি এম কম ম্যানেজার মোঃ আব্দুর রহমান বলেন, আমাদের ধর্ম মানুষকে সেবা দেওয়া। পবিত্র রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সহ মানুষের ঘরে থাকাকে স্বস্তিদায়ক করার জন্য অত্র পবিস এর সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ অাব্দুল মান্নান এর নির্দেশনা অনুযায়ী নিরন্তর কাজ করে যাচ্ছি।
এ কাজে সার্বিক ভাবে সব সময় খোজ খবর নিয়ে সহজোগিতা করছেন এম ডি ইয়াছিন অালী সোহাগ এলাকা পরিচালক, যশোর সদর,তিনি বলেন আমার কর্মী বাহিনী ২৪ ঘন্টা প্রস্তুত রয়েছে। যেকোনো সময়ে মানব সেবায় ব্রত হয়ে তারা গ্রাহকদের পাশে আছেন এবং থাকবেন।