পুলিশ কর্তার দ্বিগুন অর্থের প্রতিবাদে যশোরে থ্রিহুইলার বন্ধে জনসাধারণে ভোগান্তি চরমে

0
422

বিশেষ প্রতিনিধি : যশোর ঝিনাইদহস সড়কের সাতমাইলে থ্রিহুইলার চলাচল বন্ধ হয়ে গেছে। বারোবাজার হাইওয়ে পুলিশের মাসোহারা না দেয়ায় ওই রোডে একাধিক থ্রিইহুলার আটক করায় মালিক ও শ্রমিক ইউনিয়ন থিহুইলার বন্ধ করে দেয়।
থ্রিহুইলার ও নিউম্যান হলার মালিক সমিতির সাতমাইল বাজারের স্টাটারের হাবিল গাড়ি ও ইগুল শেখ সাংবাদিকদের জানান, যশোর শহরের দড়াটানা থেকে সাতমাইল পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে থ্রী হুইলার চলে আসছিল। তার জন্য বারোবাজার হাইওয়ে পুলিশের ওসি নজরুল ইসলাম প্রতিমাসে ১৬ হাজার নিতো। সম্প্রতি উক পুলিশ কর্মকর্তা এই খাত থেকে প্রতিমাসে ৩০ হাজার টাকা দাবি করেছেন ওসি নজরুল ইসলাম।
থ্রিহুইলার মালিক ও শ্রমিকরা এ টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে বারোবাজার হাইওয়ে পুলিশ গত কয়েকদিন ধরে থি ্রহুইলার আটক করা শুরু করে। যার কারণে থ্রিহুইলার মালিক সমিতি যশোর সাতমাইল রোডে চলাচল বন্ধ করে দিয়েছে।
অভিযোগে জানা গেছে, যশোর সাতমাইল সড়কের ১১ কিলোমিটার রাস্তায় বাসে কোন যাত্রী নেয় না। যার কারণে জনসাধারণ বিকল্প হিসেবে থ্রিহুইলার বা ছোট ছোট গাড়িতে গাড়িতে চলে সানতলা, সাতমাইল পর্যন্ত যাতায়াত করে। আর থ্রিহুইলার চলাচল না করায় যশোর সাতমাইল এলাকার জনসাধারনের ভোগান্তি চরমে উঠেছে। শ্রমিকরা জানান, সাতমাইল বারোবাজার, যশোর বসুন্দিয়া, যশোর মণিরামপুর, যশোর রাজগঞ্জসহ বিভিন্ন রোডে থ্রিহুইলার চলাচল করলেও ওসি নজরুল ইসলামকে বেশি টাকা না দেয়ায় তিনি থ্রিহুইলার গুলো আটক করছে।
এ ব্যাপারে বারোবাজার হাইওয়ে থানার ওসি নজরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, থ্রিইহুলার শ্রমিকদের কাছ থেকে কোন টাকা নেয়া হয় না। মহামান্য হাইকোর্টের নির্দেশনা মেনে মহাসড়ক থেকে থ্রিহুইলার, নসিমন, করিমনসহ অন্যান্য গাড়ি বন্ধ করার জন্য চেষ্টা চলছে। আর এ জন্য মহাসড়কে মাইকিং করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here