পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিককে হত্যার হুমকি

0
444

নিজস্ব প্রতিবেদকঃ পেশাগত দায়িত্ব পালনকালে নড়াইলের সিনিয়র সাংবাদিক সাথী তালুকদারকে হত্যার হুমকি দিয়েছে একজন জবর দখলকারী। এ ঘটনায় লোহাগড়া রিপোর্টার্স ইউনিটির সকল সদস্যসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উদ্বেগ প্রকাশ করে হুমকিদাতাকে আইনের আনার দাবি জানিয়েছেন।

প্রাপ্ত অভিযোগ, আদালতে ও থানায় দায়েরকৃত মামলা সুত্রে জানা যায়, নড়াইলের কালিয়া উপজেলার খড়রিয়া গ্রামের মৃত গঞ্জেল হকের পুত্র অবসপ্রাপ্ত সেনা সদস্য মো. আহিদুর হক (৫৩)। তাদের বসতভিটার একটি অংশের শরিক আপন সহোদর অহিদুর হক তার শরিকানা অংশের ৮ শতাংশ জমি একই গ্রামের মৃত রাজ্জাক মোল্যার ছেলে মো. মাসুম বিল্লার নিকট বিক্রয় করে। এছাড়াও অহিদুর মোল্যা বিভিন্ন দাগের জমির অংশ খরিদ করে।
আহিদুর হক সাংবাদিকদের নিকট লিখিত ও মৌখিকভাবে জানান যে, এলাকার প্রভাবশালী মাসুম বিল্লাহ তার বংশীয় ভাই ব্রাদার ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী বাহিনী নিয়ে লাঠি ও দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে বাড়ির অংশের এস এ ৪৫১৭ আর এস ১১৪১ দাগের উত্তরের ২ শতাংশ সর্ব দক্ষিনের ৪ শতাংশ, এস এ ৪৫০১ আর এস ১১৩০ দাগের পুর্ব পার্শে ২ শতাংশ, এস এ ৪৫০২ আর এস ১১২৮ দাগের পুর্ব পার্শের ২ শতাংশ এস এ ৪৪৯৯ আর এস ১১২৬ দাগের উত্তর পার্শ দিয়া ৫ শতাংশ, এস এ ৪৫০০ আর এস ১১৩১ দাগের পুর্ব পার্শের ৩ শতাংশ মোট ১৮ শতাংশ জমি জোর করে দখল নিয়েছে। এর মধ্যে ৮ শতাংশ জমি মাসুম বিল্লাহ’র ক্রয়কৃত ও বাকী ১০ শতাংশ জমি খড়ের পালা ও একটি টিনের ঘর উচ্ছেদ করে ৮ শতকের স্থলে ১৮ শতাংশ জমি অনধিকার প্রবেশ করে জবর দখল করে নেয়। ও ব্যাপারে বাধা দিলে আহিদুর ও তার পরিবারের লোকদের মারধর করে। ২৭ মার্চ ২০১৮ তারিখে নড়াইল বিজ্ঞ আদালতে আহিদুর হক ১৪৪ ধারায় একটি মামলা করে কিন্তু উক্ত মামলা দায়ের করিয়াছে জানিয়া মাসুম বিল্লাহ গং ২৮ মার্চ ২০১৮ তারিখে সকাল সাড়ে ৮ টায় দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ওই জমি দখল করে নেয়। এ ব্যাপারে কালিয়া থানায় ২৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখে আহিদুর হক একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এই দখলীয় জমির ব্যাপারে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত নড়াইলে এম পি ৭০/১৮ মামলা একই বিষয় নিয়ে বিজ্ঞ দেওয়ানী আদালতেও চলমান রয়েছে। আহিদুরের প্রতিপক্ষ মাসুম বিল্লাহ প্রভাবশালী ও দলভারী বিধায় আহিদুর মামলা করে ও পুলিশের উর্ধতন এবং থানায় অভিযোগ করেও কোনও প্রতিকার পাচ্ছে না বলে জানান।
তিনি আরো অভিযোগ করে বলেন যে, আমার ভোগ দখলীয় পৈত্রিক ও খরিদকৃত জমির বসতবাড়িতে ১৯ শতাংশ জমি দখল করে তার কাটা বেড়া দিয়ে রাখার কারনে আমার ও পরিবারের সদস্যদের বাড়ি থেকে বাহিরে যাতায়াতে প্রচন্ড অসুবিধা সৃষ্টি হচ্ছে। এছাড়াও বাড়ি থেকে বাইরে যাওয়ার সময় বিভিন্ন অকট্য ভাষায় গালি গালাজ অশ্লীল ভাষা ব্যাবহার করে গাল মন্দ সহ আমার ও পরিবারের সকলের প্রতি জীবন নাশের হুমকী অব্যাহত রেখেছে। এ ব্যাপারে মাসুম বিল্লাহ’র নিকট মোবাইলে বক্তব্য জানতে চাইলে তিনি সিনিয়ার সাংবাদিক ও মানবাধিকার কর্মি সাথী তালুকদারকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও হত্যার হুমকি দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here