প্রেমিকার সাথে কথা বলতে না পারায় হাবিবকে হত্যা করে মামুন

0
318

নিজস্ব প্রতিবেদক : অভয়নগরে রং মিস্ত্রির ঠিকাদার হাবিবুর রহমান খাঁকে ছোরা দিয়ে গলাকেটে হত্যা করা হয়। হত্যার পর হাত পা বেধে পানির ট্রাংকির মধ্যে ফেলে পালিয়ে যায় খুনী মামুন মোল্লা। পুলিশ রক্তমাখা ছোরা, কাপড়চোপড় এবং মামুনকে আটক করেছে। সে হত্যার দায় স্বীকার করে ১৬১ ধারায় জবানবন্ধী দিয়েছে।

আজ শনিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে যশোরে অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) জামাল আল নাসের প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান। আটক মামুন মোল্যার বাড়ি মাগুরা জেলার ডাঙ্গাশিমলা গ্রামে । নিহত হাবিবুর রহমান খাঁ বরিশালের সদর উপজেলার নড়াসিটি গ্রামের বাসিন্দা। তার স্ত্রী ও দুই কন্যা সন্তান রয়েছে।

পুলিশ জানায়, যশোরের অভয়নগর উপজেলার বোয়ালমারী পোলের পাশে আলমগীর সরকারের আবাসিক ভবনের পানির ট্রাংকি থেকে গত ১৯ অক্টোবর দুপুরে অর্ধগলিত অবস্থায় হাবিবুর রহমান খাঁর (৪২) লাশ উদ্ধার করা হয়। ঘটনার পর তার সহযোগী মামুন মোল্যা পালিয়ে যায়। হত্যার রহস্য উদঘাটন এবং হত্যাকারীদের আটকের জন্য অভয়নগর থানার ওসি (তদন্ত) গোলাম কবির ও যশোর ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মেদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

২৫ অক্টোবর সকালে ঢাকার আশুলিয়া থানার দিন বাংলাবাজারের মামুনের ফুফুর ভাড়াবাড়ি থেকে তাকে আটক কওে পুলিশ। আটকের পর সে পুলিশের কাছে হাবিবুর রহমান খাকে ছোরা দিয়ে গলাকেটে হত্যা করে পালিয়ে যায় বলে স্বীকার করে।

মামুন মোল্যা ১৬১ ধারায় স্বীকারোক্তি দিয়েছে। পুলিশ জানায়, হাবিবুর রহমান খাঁর সাথে মামুন মোল্যা গত ৬-৭ মাস ধরে কাজ করে এবং অভয়নগরের আলমগীর সরকারের নির্মাধীন বাড়ির দ্বিতীয় তলায় দুইজনে এক সাথে থাকতো। কাজ করার সুবাদে মামুন ঠিকাদার হাবিবুর রহমানের কাছে সাড়ে পাঁচ হাজার টাকা পাওনা হয়। এর মধ্যে মামুনের মোবাইল ফোনটি নষ্ট হয়ে গেলে নতুন মোবাইল কেনার জন্য তার পাওনা টাকা চায়। হাবিবুর তাকে ৫০০ টাকা দিয়ে বাকি টাকা দিতে অপরাগতা প্রকাশ করেন। এ নিয়ে ১৩ অক্টোবর তাদের মধ্যে বাকবিতান্ডা হয়।

মামুন মোল্যার সাথে তার আপন মামাত বোনের প্রেমের সম্পর্ক ছিল। মোবাইল ভেঙে যাওয়ায় কথা বলতে না পারায় এবং মোবাইল ফোন কেনার টাকা না দেয়ায় ঠিকাদার হাবিবুর রহমানকে হত্যার পরিকল্পনা করে।

১৫ অক্টোবর রাতে ঘুমের ওষুধ কিনে আলুভর্তার মধ্যে দিয়ে হাবিবুর রহমানকে খেতে দেয় মামুন। খাওয়ার পর সে ঘুমিয়ে পড়লে রাত দেড়টার দিকে ধারালো ছোরা দিয়ে গলাকেটে হত্যা করে হাত, দুই পা বেধে ইট ঝুলিয়ে ওই বাড়ির নিচতলার ট্রাংকির মধ্যে ফেলে মুখ আটকিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে মামুন মোল্যা মোবাইলে তার স্ত্রীর নিকট টাকা চায়। তার স্ত্রী ১৬ অক্টোবর বিকাশের মাধ্যমে ৩০০০ টাকা পাঠায়।

২৫ অক্টোবর মামুনকে আটকের পর তার কাছ থেকে নিহত হাবিবুর রহমানের মোবাইল ফোন এবং তার স্বীকারোক্তিতে ঘুমের ট্যাবলয়েটের খোসা উদ্ধার করা হয়েছে। এর আগে পুলিশ হত্যায় ব্যবহৃত ছোরা, রক্তমাখা কাপড় উদ্ধার করে।