বঙ্গবন্ধুর ঋণ বাংলাদেশ কখনো শোধ করতে পারবে না: রাবি উপাচার্য

0
444

ফুুয়াদ পাবলো,রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আনন্দ র‌্যালি ও একটি সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে বিশ্ববিদ্যাল প্রশাসন ।

শহীদ মিনার মুক্তমঞ্চে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বলেন, ‘ বঙ্গবন্ধু কলকাতা ইসলামিয়া কলেজে ছাত্র রাজনীতি করার সময় যে পাকিস্তানি নেতারা তার পক্ষে ছিল, পরবর্তীতে তারাই তাঁর বিরোধীতা করে। বঙ্গবন্ধু না থাকলে বাংলা ভাষা বিলীন হয়ে যেতে পারতো, বঙ্গবন্ধুর অবদান কোন অংশে কম নয়। যার ঋণ কখনো বাঙ্গালি জাতি শোধ করতে পারবে না। ৭ মার্চের ভাষণেই বাংলাদেশের ভিত্তি স্থাপন হয়েছিল। বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশের স্বাধীনতা বিলীন হয়ে যেতে পারতো। বঙ্গবন্ধুর অবদানেই আজকের বাংলাদেশ বিনির্মাণ‘।

ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানুর সঞ্চালনায় এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক নূরুল্লাহ, সাবেক ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

এর আগে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, আবাসিক হল, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here