রাবিতে মিডিয়া টেক চ্যালেঞ্জ বুট ক্যাম্প শুরু হচ্ছে আগামীকাল

0
465

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মিডিয়া টেক চ্যালেঞ্জ বুট ক্যাম্প শুরু হচ্ছে আগামীকাল।বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং জার্মানীর ডয়েচে ভেলে একাডেমির যৌথ উদ্যোগে প্রতিযোগিতাটি আয়োজিত হচ্ছে।
কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ল্যাবে সাংবাদিকতা বিভাগ ও কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষার্থী এবং জাতীয় পর্যায়ের গণমাধ্যম ব্যবস্থাপকদের সমন্বয়ে কয়েকটি গ্রুপ প্রতিযোগিতায় অংশ নিবে।
প্রতিযোগিতাটির মাধ্যমে আগামী দিনের সাংবাদিকতা ও তথ্যপ্রযুক্তির মেলবন্ধনে নতুন নতুন এবং প্রাযুক্তিক সমাধান বিষয়ক আইডিয়া বের হয়ে আসবে ও প্রতিযোগিতায় ফেক নিউজ চিহ্নিত ও প্রতিরোধ, ফেসবুক লাইভসহ সামাজিক মাধ্যমে সাংবাদিকতার আরো বিস্তার, অনলাইনে প্রতিষ্ঠানকে আরো সমৃদ্ধ এবং আর্থিকভাবে লাভবান ও শিক্ষণ কৌশল প্রণয়ন করা সম্ভব হবে বলে ধারণা করছেন আয়োজকরা।
প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে তিনটি বেস্ট আইডিয়ার জন্য দুই লক্ষ টাকা করে প্রদান করা হবে। আগামী ১০ মার্চ বিশ্ববিদ্যালয়ের ডীনস কমপ্লেক্স কনফারেন্স কক্ষে অনুষ্ঠানটির সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আবদুস সোবহান। পুরস্কার বিতরণীতে ডয়েচে ভেলে একাডেমি, জার্মান এম্বেসীর প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন বলে জানান আয়োজকরা।
অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক প্রথম আলো, চ্যানেল আই, রেডিও টুডে এবং দ্য ডেইলী স্টার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here