বঙ্গবন্ধুর ঘাতকরাই ইতিহাসের আস্তা কুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

0
308

নিজস্ব প্রতিবেদক : যে অপশক্তি স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, ৭১’র সেই পরাজিত শক্তি ও দেশীয় ষড়যন্ত্রকারিরা জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিলো। এ নৃশংস হত্যাকাণ্ডের মধ্যে দিয়ে ঘাতকরা বঙ্গবন্ধুর আদর্শ ও আওয়ামী লীগকে ইতিহাসের পাতা থেকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস আজ ঘাতকরাই ইতিহাসের আস্তা কুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। শনিবার সকালে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির জনকের ৪৫তম শাহাদাৎ বার্ষিকীর শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি)।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন, ১৫ আগস্টের শোককে শক্তিতে রুপান্তরিত করে শেখ হাসিনার নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ ঐক্যবদ্ধতার মধ্যে দিয়ে এগিয়ে নিতে হবে। আগস্ট এলেই সকল অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠে। যে কারণে স্বাধীনতার পক্ষের শক্তির হৃদয় স্পন্দন অজানা আতংকে কেঁদে উঠে। তিনি বলেন বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। বিশ্বের বুকে দেশ আজ মাথা উচুঁ করে দাঁড়িয়েছে। উন্নয়নের শিখরে আরোহন করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে।

উপজেলা ছাত্রলীগের যুগ্মআহবায়ক ফজলুর রহমানের পরিচালনায় সভায় অন্যান্যের বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, উপজেলা আওয়ামী লীগনেতা অ্যাড. বশির আহম্মেদ খান, ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, আওয়ামী লীগ নেতা প্রভাষক ইউসুফ আলী, আব্দুল হাই, যুবলীগ নেতা শিপন সরদার, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ প্রমূখ।

এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য আবুল কালাম আজাদ, পৌর আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, ইউপি চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, মাস্টার মশিয়ূর রহমান, গাজী মাযাহারুল আনোয়ার, প্রকৌশলী আলমগীর হোসেন, বাবুল আক্তার, কলেজ ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমান দ্বীপ, ছাত্রলীগ নেতা হাদিউজ্জামান ফয়সাল, মোল্যা হুমায়ন কবীর, মাহবুর রহমান, কামরান হোসেন, সাজ্জাত হোসেন, হাসান প্রমূখ। সভা শেষে আওয়ামী লীগ নেতা হাসান সরোয়ার দোয়া পরিচালনা করেন।

এরআগে সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, মণিরামপুর প্রেসক্লাব, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা, কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে দিবসটি পালনের খবর পাওয়া গেছে।