বজ্রপাতে ৭ জেলায় নিহত ১৬

0
349

নিজস্ব প্রতিবেদক : দেশের সাতটি জেলায় বজ্রপাতে নিহত হয়েছে ১৬ জন। এছাড়াও আহত হয়েছে কমপক্ষে ১০ জন। রোববার সকাল থেকে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ের সময় এই হতাহতের ঘটনা ঘটে।

এদেরে মধ্যে সিরাজগঞ্জে ৫ জন, মাগুড়ায় ৩ জন, নোয়াখালীতে ২ জন , নওগাঁ ২ জন, গাজীপুরে ২ জন, ব্রাহ্মণবাড়িয়া ও রাঙ্গামাটিতে ১ জন করে নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ডিগ্রি তেকানী গ্রামের শামছুল মণ্ডল (৫৫) ও তার ছেলে আরমান (১৪) সকালে চরে বাদাম তুলছিলেন। এ সময় হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে দুজনেই আহত হন। আহত অবস্থায় তাদের উদ্ধার করে কাজিপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেওয়ার পথে বাবা ও ছেলের মৃত্যু হয়। এদিকে শাহজাদপুর উপজেলার ছয়আনি গ্রামের ফারুক খানের ছেলে নাবিল (১৭) ও রাশেদুল ইসলামের ছেলে পলিন (১৫) ঝড়ের মধ্যে আম কুড়াতে গেলে বজ্রপাত হলে তাদের দুজনই মৃত্যুবরণ করেন। অন্যদিকে কামারখন্দ উপজেলার পেস্তককুড়া গ্রামের আহের মণ্ডলের ছেলে কাদের হোসেন (৩৭) বাড়ির পাশে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

মাগুরা সদর উপজেলার অক্কুরপাড়া, রায়গ্রাম ও শালিখা উপজেলার বুনাগাতী গ্রামে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- সদর উপজেলার অক্কুরপাড়ার শামীম হোসেন, একই উপজেলার রায়গ্রামের আলম ও শালিখার উপজেলার বুনাগাতী গ্রামের মেহেদী।

নোয়াখালীর মাইজদী ও সেনবাগ উপজেলায় বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন। নিহতরা হলেন- নোয়াখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের সোহেল রানার ছেলে পিয়াল (১৩) ও ভোলার তমিজ উদ্দিন উপজেলার সোনাপুর গ্রামের মো. রজন মিয়ার ছেলে শাহীন (২৬)। আহতরা হলেন- আব্বাস (২৫) ও মনির হোসেন (৫৫)। তাদের বাড়ি একই এলাকার বলে জানা গেছে।

নওগাঁর সাপাহারে বজ্রপাতে সোনাভান (২২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার স্বামীসহ আরো তিনজন আহত হয়েছেন। দুপুরে উপজেলার রামাশ্রম গ্রামে এ দুর্ঘটনা ঘটে। এছাড়াও বজ্রপাতে পোরশা উপজেলায় মুক্তার হোসেন (১৪) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটা এলাকায় বজ্রপাতে ২ জন নিহত হয়েছে। এদের মধ্যে একজনের নাম জাফরুল ইসলাম (২০) , অপরজনের পরিচয় জানা যায়নি।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ধান কাটার সময় বজ্রপাতে আব্দুর রহিম (৫০) নামে এক কৃষকের মত্যু হয়েছে। সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার মোগড়া ইউনিয়নের দরুইন গ্রামে এ দুর্ঘটনা ঘটে। রহিমের বাড়ি মৌলভীবাজার জেলায় বলে জানিয়েছে পুলিশ।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বজ্রপাতে মানছুরা বেগম (৩৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। দুপুরে উপজেলার মারিশ্যা ইউনিয়নের মুসলিম ব্লক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মানছুরা ওই এলাকার অছির আহম্মেদের স্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here