“বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ।। বাগআঁচড়ায় সরকারি খাল দখলে নিয়ে ভবন নির্মাণ কাজ বন্ধ ঘোষনা”

0
440

আরিফুজ্জামান আরিফ : শার্শার বাগআঁচড়ায় সরকারি খাল দখলে নিয়ে বহুতল ভবন নির্মাণের বস্তুনিষ্ঠ সংবাদ বিভিন্ন পত্রিকায় ও অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়ায় অবশেষে টনক নড়েছে প্রশাসনের।

শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল ওয়াদুদের নির্দেশে স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তা সরকারি খাল দখল করে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছেন।

এ সময় তিনি পরবর্তী নির্দেশ না হওয়া পর্যন্ত ভবন নির্মাণের কাজ বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন।এদিকে ভবন নির্মাণের কাজ বন্ধ হওয়ায় পর ভূমি দস্যু ইকবাল নড়ে-চড়ে বসেছেন।ভবন নির্মাণের কাজ অব্যাহত রাখতে তিনি বিভিন্ন মহলে দৌড় ঝাপ শুরু করেছেন।

জানাগেছে, শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারের উজ্জলপাড়া সড়কের পাশে ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পিছনে বেত্রাবতী নদী সংলগ্ন খালের উপর কয়েক কোটি টাকার সরকারী (ভূমি) জমি ঝিকরগাছা উপজেলার নায়ড়া গ্রামের মৃত ইছারউদ্দিন মন্ডলের ছেলে ইকবাল হোসেন অবৈধভাবে দখল করে বহুতল ভবন নির্মান করছিলেন।আর এই নির্মাধীন ভবনের জন্য এ অঞ্চলের পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হয়ে হাজার হাজার বিঘা জমির ফসল নষ্ট হওয়ার আশঙ্কায় ক্ষোভের আগুনে জ্বলছিলেন এলাকার মানুষ।

স্বচেতন মহল ভূমি দস্যু ইকবালের হাত থেকে খালটি উদ্ধার করে জলাবদ্ধতা দূর করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্ত ক্ষেপ কামনা করেন।
বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকায় ও অনলাইন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসলে অবৈধভাবে দখল করে ভবন নির্মান কাজ বন্ধ করে দেন।

এ ব্যপারে শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আব্দুল ওয়াদুদ বলেন পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়া মাত্রই বাগআঁচড়া ভূমি অফিসের নায়েব পাঠিয়ে ভবন নির্মানের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। সার্ভেয়ার পাঠিয়ে জমি নিরুপনের পর আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here