সুলতানপুর নূরুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের পুনরায় সভাপতি নির্বাচিত হলেন সরদার ফরিদ আহমেদ

0
559

নিজস্ব প্রতিবেদক : উন্নয়ন ধারাবাহিকতায় অব্যাহত ও দৃশ্যমান প্রশংসনীয় কাজের উদ্যোগের উপহার স্বরূপ ২য় বারের মত যশোর জেলার সদর উপজেলার ১২ নং ফতেপুর ইউনিয়নের সুলতানপুর নূরুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হলেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক স্কুলছাত্র বিষয়ক সম্পাদক ও বর্তমান যুবলীগ নেতা এবং অত্র বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য সরদার ফরিদ আহমেদ। এর পূর্বের মেয়াদে তিনি সুনাম ও দক্ষতার সহিত সভাপতির দায়িত্ব পালন করে বিদ্যালয়ের দৃশ্যমান উন্নয়ন ও উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছিলেন বলে স্থানীয় সাধারণ জনগণ ও অভিভাবকরা জানিয়েছেন।

সূত্রমতে জানা যায়, সরদার ফরিদ আহমেদ সুলতানপুর নূরুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হওয়ার পর বিদ্যালয়ে কর্মরত শিক্ষক ও কর্মচারীদের পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা, ১লা বৈশাখের উৎসব বোনাস প্রদানের ব্যবস্থা করেছেন। নিয়মিত ও নতুন বেতন স্কেলে সকলের প্রভিডেন্ট ফান্ডের ব্যবস্থা করেছেন। শিক্ষার্থীদের জন্য উন্নতমানের বেতন কার্ড ও রেজাল্ট কার্ড প্রবর্তন করেছেন। নিয়মিত অভিভাবক সমাবেশ ডেকে শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে পরামর্শ মোতাবেক পড়ালেখার মান্নোয়নে কাজ করে যাচ্ছেন। সমৃদ্ধ লাইব্রেরী, স্কাউটিং টিম, বিতর্ক ক্লাবের ব্যবস্থা করা সহ সরকারী সকল প্রোগ্রামে বিদ্যালয়টির অংশগ্রহণ নিশ্চিত করেছেন। শিক্ষকদের নিয়মিত নতুন কারিকুলামের শিক্ষা প্রদাণের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন।
শিক্ষক ও শিক্ষার্থীদের কাউন্সিলিংয়ের মাধ্যমে শিক্ষার মান ব্যাপকভাবে উন্নয়ন করেছেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সরদার ফরিদ আহমেদের অক্লান্ত প্রচেষ্টায় ইতিমধ্যে একাডেমিক ভবনের ২য় তলার পূনঃ নির্মানের কাজ শুরু হয়েছে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নির্মিত হয়েছে আধুনিক কম্পিউটার ল্যাব ও আইসিটি সেল, সাইকেল গ্যারেজ নির্মাণ, অনুপযুক্ত খেলার মাঠে মাটি ভরাট করে খেলাধুলার উপযুক্ত করে তুলেছেন।
এলাকাবাসী মনে করেন তরুন এই শিক্ষানুরাগী সরদার ফরিদ আহমেদ বিদ্যালয়ের সভাপতির দায়িত্বে থাকলে সুলতানপুর নূরুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়টি যশোরের উন্নত প্রতিষ্ঠানের সাথে তাল মেলানো একটি শিক্ষা প্রতিষ্ঠানে রূপ নিবে। প্রকাশ থাকে যে, গত ৫ই এপ্রিল ২০১৮ সরদার ফরিদ আহমেদ সুলতানপুর নূরুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয় সভাপতি নির্বাচিত হন এবং গত ০৭ই মে ২০১৮ যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড এই কমিটির অনুমোদন দেয়। তার গর্বিত পিতা মোঃ জিন্নাত আলী মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন এবং তালবাড়িয়া ডিগ্রী কলেজ, সদর, যশোরের গভর্ণিং বডির সম্মানিত সদস্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here