বৃদ্ধা ফুজলী বেগমের দায়িত্ব নিলেন স্বরাষ্ট্রমন্ত্রাণালয়

0
427

নিজস্ব প্রতিবেদক
নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের কুচিয়াবাড়ি গ্রামে সামান্য ৪ শতক জমি নিয়ে ভাগ বন্টনের জের ধরে বুধবার গভীর রাতে অশীতিপর বৃদ্ধা মায়ের ওপর নির্মম, অমানবিক ও হৃদয় বিদারক ঘটনা ঘটেছে। ভরন পোষন দিতে অপারগতা প্রকাশ করে নিজ সন্তানরা মাকে রাতের অন্ধকারে রাস্তার পাশে বাঁশ বাগানের ঝোঁপে ফেলে যায়। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পর টনক নড়েছে প্রশাসনের। পুলিশ ঘটনার সাথে জড়িত অভিযোগে গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে ওই বৃদ্ধার বড় মেয়েসহ এক ছেলেকে আটক করেছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কুচিয়াবাড়ি গ্রামের মৃত ছামাদ শেখের স্ত্রী পাঁচ সন্তানের জননী ফুজলী বেগম (৮৯) অনেক কষ্ট করে খেয়ে না-খেয়ে তিন ছেলে ও দুই মেয়েকে বড় করেছেন। ছেলে-মেয়েদের সবার বিয়ে দিয়েছেন। এখন পাঁচ ছেলে-মেয়েরই আলাদা আলাদা সংসার। কিন্তু ৪ শতক জমি নিয়ে ভাগ বন্টনের জের ধরে বৃদ্ধা মা’র দায়িত্ব নিচ্ছেন না কোনো ছেলে-মেয়ে। এমতাবস্থায় গত বুধবার (২৬ সেপ্টেম্বর) গভীর রাতে ছেলেরা গর্ভধারিণী মাকে বাড়ি থেকে ভ্যানে করে নিয়ে রাস্তার পাশে বাঁশবাগানের ঝোঁপে ফেলে যায়।
শনিবার (২৯ সেপ্টেম্বর) সকালে পুলিশ প্রশাসনের উদ্যোগ ওই বৃদ্ধাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দুপুরে নড়াইলের জেলা প্রশাসক মো. ইমদাদুল হক চৌধুরী ও পুলিশ সুপার মো. জসিম উদ্দিন (পিপিএম) বিকালে ওই বৃদ্ধার খোঁজ-খবর নেওয়ার জন্য লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন এবং বৃদ্ধার চিকিৎসার বিষয়ে খোঁজ নেন। এ সময় পুলিশ সুপার উপস্থিত সাংবাদিকদের বলেন, বিভিন্ন গণমাধ্যমে বৃদ্ধার ওপর সন্তানদের নির্দয় আচারণের খবর স্বরাষ্ট্রমন্ত্রাণালয়ের মন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল পুলিশের মাধ্যমে অবগত হয়েছেন। চিকিৎসা শেষে বৃদ্ধার সম্মতিতে তাকে বৃদ্ধাশ্রমে পুর্ণবাসন করা হবে বলে পুলিশ সুপার মো. জসিম উদ্দিন (পিপিএম) জানান। এ সময় তিনি ওই বৃদ্ধার চিকিৎসার জন্য নগদ ৫ হাজার টাকা প্রদান করেন। এ সময় লোহাগড়া থানার ওসি প্রবীর বিশ্বাস, ইন্সপেক্টর (তদন্ত) মনিরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here