বেনাপোলের আবাসিক হোটেল মালিকের সহযোগীতায় ৬ জন রহিঙ্গাসহ পাচারকারীরা আটক

0
603

রাশেদুজামান রাসেল বেনাপোল: বেনাপোল পোর্ট থানার সদস্যরা বেনাপোলের একটি আবাসিক হোটেল থেকে ২৯ জানুয়ারী (মঙ্গলবার) দুপুরে ভূয়া পাসপোর্টে ভারতের যাওয়ার সময় ৬ রোহিঙ্গাসহ ১ জন পাচারকারীকে আটক করছে।

হোটেলের মালিক জানায়,পাঁচ জন মহিলা ও এক জন পুরুষ রোহিঙ্গা সহ এক জন দালাল হোটেলে তিন টি রুম নিয়ে যথা নিয়মে থানার রেজিস্ট্রারে লিপিবদ্ধ করান এবং তারা বলেন যে অনেক জার্নি করেন এসেছে কিছু সময়ের জন্যে বিশ্রাম নিয়ে উদ্দেশেে ভারতে চলে যাব।

অতঃপর তাদের চলাফেরা সনদেহজনক হওয়ায় এবং যে কোন সময় যে কোন দূর্ঘটনা ঘটতে পারে ভেবে অফিসার ইনচার্জ কে জানানো হয় পরবতীর্তে হোটেল মালিকের তথ্য অনুযায়ী বেনাপোল পোর্ট থানার এস আই লতিফের নেতৃত্ব বেনাপোল বাজারের আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ৬ জন রোহিঙ্গাসহ ১ জন পাচারকারীকে আটক করে। আটককৃত হলেন, আজিজ তাহারা(১৭),হাফিজা খাতুন(২০),শরিফ(১৯),মনজিদা খাতুন(১৫),সখনিা আক্তার(১৫),ইয়াসমিন আক্তার(১৮) ও পাচারকারী মঞ্জুর আহম্মেদ (৩৯)।আটকৃত রহিঙ্গা ৫ নারীর বাড়ি মিয়ানমারে, আটক পাচারকারী মঞ্জুর আহম্মেদের বাড়ি চাঁদপুর জেলায়।

সুত্রে জানা যায়, পাচারকারী মুঞ্জুর আহম্মেদ তাদেরকে ভূয়া পাসপোর্টের মাধ্যমে ভারতে পাচার করার উদ্দশ্যে তাদেরকে হোটেলে অবস্থান করে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু সালেহ মাসুদ করিম আমাদের বেনাপোল প্রতিনিধিকে জানান, বেনাপোল বাজারের আবাসিক হোটেল থেকে ৬ জন রোহিঙ্গাসহ ১ জন পাচারকারীকে আটক করা হয়েছে একমাএ হোটেল মালিকের সহযোগীতা ও ভিত্তিতে এবং সেই সাথে হোটেল মালিক কে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বলেন তাদেরকে পাসপোর্ট জালিয়াতি আইনে ও মানব পাচার আইনে মামলা দিয়ে আদালতে প্রেরন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here