বেনাপোলে জামাল হত্যাকন্ডে খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন।

0
368

রাশেদুজামান (রাসেল)বেনাপোল : বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা গ্রামের জামাল হত্যা কান্ডের বিচারের দাবিতে খুনিদের ফাঁসি চেয়ে ওই গ্রামে তার পরিবার ও গ্রামবাসী মানববন্ধন কর্মসুচি ও আসামির নিকট থেকে পুলিশ বিপুল পরিমান আর্থিক সুবিধা নেওয়ার অভিযোগ করেছে।

সোমবার বেলা ১২ টার সময় ধান্যখোলা ডিএস ফাজিল মাদ্রাসা ও এতিম খানার সামনে মানববন্ধন করেন। শত শত গ্রামবাসির উপস্থিতিতে এ মানব বন্ধন কর্মসুচিতে খুনী জামালের স্ত্রী ও শাশুড়ী সহ তাদের ভাড়াটিয়া খুনিদের অনতি বিলম্বে খুজে বের করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি করেন। নিহত জামালের মা হায়াতুন নেছা ও মামলার বাদী জামালের ভাই বাবর আলী অভিযোগ করে বলেন, আমার ভাই ১৪ তারিখ দিনগত রাত্রে নিহত হওয়ার পর মুল হত্যা পরিকল্পনা কারী আসামী আয়েশা ও তার মা ফুলবুড়িকে পুলিশ আটক করে। এরপর তাদের বেনাপোল পোর্ট থানায় আটকে রেখে জামাই আদরে খাওয়াইয়া একবার তাদের নিয়ে বাড়ি আবার থানায় এই ভাবে তিনদিন অতিবাহিত করার পর কোর্টে চালান দিয়েছে।

নিহত জামালের মা বলেন, আমার ছেলে দির্ঘ ১২ বছর বিদেশ থেকে যে টাকা পাঠিয়েছে সেই টাকা জামালের শাশুড়ী ও স্ত্রীর ব্যাংক এ্যাকাউন্টে ছিল। তার স্ত্রীর চাপে আমাদের কাছে কোন টাকা পাঠাতো না। সেখান থেকে বেনাপোল পুলিশকে দিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

নিহত জামাল হত্যাকান্ডের পর ১৫ মে সকালে থানায় গেলে থানার প্রধান গেইট বন্ধ রাখে। পুলিশ আসামির সাথে সাংবাদিকদের কোন কথা বলতে বা দেখা করতে দেয় নাই। ওইদিন রাত্রে থানায় যেয়ে দেখা যায় আটককৃত তিনজনকে থানা হাজতে না রেখে পাশে বকশির রুমে রেখে জামাই আদরে খাওয়ানো হচ্ছে। সাংবাদিকদের দেখে ওসি আবু সালেহ মাসুদ করিম তার রুমে জনৈক কনষ্টবল দিয়ে ডেকে নেয়। এসময় হত্যাকান্ড সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ধারনা করা হচ্ছে এর সাথে জামালের স্ত্রী জড়িত। শাশুড়ী জড়িত কি না তা তদন্ত সাপেক্ষ বলা যাবে। অপরদিকে তার শশুর একজন অসুস্থ রোগি তাকেও তদন্তর সার্থে আটক করা হয়েছে বলে তিনি জানান।

পরদিন ১৬ তারিখ বেলা ১২ টার সময় থানায় যেয়ে দেখা যায় জামালের স্ত্রী শাশুড়ী থানার ভিতর থেকে গোছল করে দুশ্চিন্তা মুক্ত ভাবে শশুর টুকিকে নিয়ে খাচ্ছে। তখন এক সুযগে আয়েশাকে কেন হত্যা করেছেন এরকম প্রশ্নে সে বলে ভুল করেছি। বুঝতে পারিনি আমাদের থানায় আসামি হয়ে আটক হতে হবে। এরপর থানার পুলিশদের আগমনে আর জিজ্ঞাসা করার কোন সুযোগ পাওয়া যায়নি।

সোমবার মানববন্ধন কর্মসুচী শেষে ওই গ্রামের সাধারন লোকজন দাবি করে বলেন, জামাল একজন ভালো ছেলে। তার স্ত্রী ধান্যখোলা গ্রামের রাজ্জাকের ছেলে আশিকুল এর সাথে পরকীয়া প্রেমে জড়িত ছিল। জামালের অনুপস্থিতিতে সে তার সাথে দৈহিক মেলা মেশা করত বলে অভিযোগ করে। জামালের মা হায়াতুন নেছাও একই দাবি করে।

এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানার এসআই ( উপ-পরিদর্শক) পিন্টুর কাছে জানতে চাইলে তিনি বলেন, মামলার আইও নাজমুল হাসানের সাথে কথা বলেন। নাজমুল হাসানকে ফোন দিলে তিনি ফোন রিসিভ না করে কেটে দেন।
তবে পুলিশের বিরুদ্ধে টাকা নেওয়ার যে অভিযোগ করেছে তার সত্যতা আছে কিনা তা আয়েশা ও ফুলবুড়ির ১৫ থেকে ১৭ তারিখের ব্যাংক এ্যাকাউন্ট দেখলে নিশ্চিত হওয়া সম্ভব বলে অনেকে মন্তব্য করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here