বেনাপোলে ভারতীয় ৫ লক্ষ রুপীসহ পাসপোর্ট যাত্রী আটক

0
268

রাশেদুজামান (রাসেল) বেনাপোল : যশোরের বেনাপোলে বাংলাদেশী এক পাসপোর্ট যাত্রী ভারত ভ্রমন শেষে নিজ দেশে ফেরার সময় ভারতীয় ৫ লক্ষ ২৪ হাজার টাকা ও বিভিন্ন ব্রান্ডের চারটি দামী মোবাইল সহ এক বাংলাদেশী পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা।

আটককৃত পাসপোর্ট যাত্রী নিরঞ্জন চন্দ্র দাস (৩৪) নওশিংদীর ঘোরাদিয়া গ্রামের মৃত ঝন্টু চন্দ্র দাসের ছেলে। তার পাসপোর্ট নং BX 0205689

৪৯ ব্যাটালিয়ন বিজিবি জানায়, শনিবার (২০ জুলাই) সকাল সাড়ে ৯ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একজন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী ভারত ভ্রমন শেষে বিপুল পরিমান ভারতীয় রুপী নিয়ে নিজ দেশের দিকে রওনা দিচ্ছে। এমন সংবাদের বেনাপোল আইসিপি ক্যাম্পের নায়েক সুবেদার আতিয়ার রহমানের নেতৃত্বে সীমান্তের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টারমিনাল ও তার আশ পাশে বিজিবি নিরাপত্তা জোরদার করা হয়। কঠোর নিরাপত্তার মধ্যে একসময় নিরঞ্জন চন্দ্র দাস নামের এক বাংলাদেশী পাসপোর্ট যাত্রীকে আটক করে ক্যাম্পের ভিতর নিয়ে তার ল্যাগেজ চেক করার এক পর্যায়ে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ভারতীয় ৫ লক্ষ ২৪ হাজার রুপী ও বিভিন্ন ব্রান্ডের নতুন চারটি মোবাই জব্দ করা হয়। জব্দকৃত রুপী ও মোবাইলের মূল্য ৭ লক্ষ ১৯ হাজার ২শ আশি টাকা।

৪৯ ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্প কমান্ডার বাকী বিল্লাহ উপরোক্ত বিষয়টি নিশ্চিত বলেন, আটকের বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে জব্দকৃত রুপী ও মোবাইল বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here