“বেনাপোল-খুলনা কমিউটার ট্রেন থেকে ১৮ লাখ টাকার ভারতীয় পণ্য উদ্ধার”

0
411

আরিফুজ্জামান আরিফ : বেনাপোল-খুলনা কমিউটার ট্রেন থেকে ১৮ লাখ টাকার ভারতীয় জর্দ্দা, স্কিন ক্রিম, বেটনাবেট, জুয়েলারি, আতসবাজি ও কারেন্ট জাল উদ্ধার করেছে বেনাপোল কাষ্টমস।

তবে কোন চোরাকারাবারিকে আটক করতে পারে নাই।

বুধবার বিকা‌লে নাভারন ষ্টেশন ছেড়ে পথে দাঁড়িয়ে পণ্য উঠানোর পর এ পণ্য উদ্ধার করা হয়।
বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার ডেপুটি কমিশনার মোহাম্মাদ সাদিক বলেন, গোপন খব‌রের ভি‌ত্তি‌তে জানা যায়, বেনাপোল থেকে ছেড়ে যাওয়া খুলনা গামি কমিউটার ট্রেনে নাভারন হতে ভারতীয় বিভিন্ন ধরনের পণ্য উঠা‌নো হবে। এ ধরনের সংবাদ পেয়ে যাত্রী বেশে ট্রেনে ভ্রমন করে বেনাপোল শুল্ক গোয়েন্দার টিম। নাভারন ষ্টেশন ছেড়ে মাত্র ২০০ মিটার সামনে যেয়ে ট্রেন থামিয়ে ভারতীয় পণ্য উঠায় চোরাকারবারিরা। পণ্য উঠানোর পর নিজেদের পরিচয় দিয়ে পণ্যগুলো উদ্ধার করা হয়।
ভারত থেকে পাচার হয়ে আসা পণ্যের ভিতর উন্নত ধরনের জর্দ্দা ১১৭০ কৌটা, স্কিন ক্রিম (আলট্রা) ১২০০ পিস, বেটনাবেট এন ৫৭০০ পিস, জুয়েলারী চুড়ি ৭২০০ পিস, আতস বাজি সাড়ে তিন মন, কারেন্ট জাল ৩১ কেজি। যার আনুমনিক মুল্য ১৮ লাখ টাকা।
তিনি আরো জানান কমিউটার ট্রেনের কর্মকর্তা কর্মচারি ও ঐ ট্রেনের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের সহযোগিতায় প্রায়ই চোরাকারবারিরা ষ্টেশন বিহীন জায়গায় ট্রেন থামিয়ে পণ্য উঠা নামা করে।

উদ্ধারকৃত পণ্যগুলো বেনাপোল শুল্ক গুদামে জমা করা হবে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here