বেনাপোল পোর্ট থানার দুই এসআই এর বিরুদ্ধে মাদক ব্যবসায়ীকে মোটা টাকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ !

0
621

রাশেদুজামান রাসেল : দেশের স্থল বন্দর যশোরের বেনাপোল বন্দর সংলগ্ন পোর্ট থানার অর্ন্তগত সীমান্তবর্তী সাদীপুর গ্রাম থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ গ্রেফতারকৃত দুই মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়ার খবর উঠেছে। এরা হচ্ছে, সইতুন বিবি (৪৮) ও শওকত আলী (৩৩) নামের চেকপোস্টের এক দোকান মালিককে ধরে এনে বেনাপোল পোর্ট থানা পুলিশের দুই উপ পরিদর্শক (এসআই) পাঁচ লাখ টাকা উৎকোচের বিনিময়ে ছেড়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। সইতুন বিবিকে গ্রেপ্তারের পর তার উপর অকথ্য নির্যাতন চালানো হয়। বিষয়টি জানাজানি হয়ে পড়লে পুলিশ সাংবাদিকদের কাছে কোন তথ্য দিতে নিষেধ করে দেয় ওই মহিলাকে। পুলিশ ও সাংবাদিকদের চাপের মুখে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে মাদক ব্যবসায়ী সইতুন বিবি। সইতুন বিবি সাদীপুর গ্রামের হযরত আলীর স্ত্রী ও শওকত আলী একই গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে।
স্থানীয় সূত্রগুলো জানান,গত শনিবার ৫ জানুয়ারী সন্ধ্যা ৭টার দিকে বেনাপোল পোর্ট থানার সেকেন্ড অফিসার এসআই হাবিবুর রহমান হাবিব ও এসআই মনির হোসেন বেনাপোলের সাদিপুর গ্রাম থেকে ১শ’ পিস ইয়াবাসহ সইতুন বিবিকে জাহানারা নামে এক মহিলার বাড়ি থেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। পরে তাকে বলা হয় তুই ওসির সামনে বলবি একই গ্রামের বাসিন্দা বেনাপোল চেকপোস্টের রাতুল স্টোরের মালিক শওকত আলী মাদক ব্যবসা করে। তুই ১শ’ পিস ইয়াবা তার কাছ থেকে কিনে এনেছিস। এরপর ওই দুই এস আই শওকত আলীকে বাড়ি থেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। দীর্ঘক্ষণ থানায় রেখে দেনদরবার করে সইতুন বিবি‘র কাছ থেকে দুই লাখ ও শওকত আলীর কাছ থেকে ৩ লাখ টাকা নিয়ে তাদের রাতেই থানা থেকে ছেড়ে দেয়া হয়।
সইতুন বিবি স্থানীয় লোকজন ও সাংবাদিকদের কাছে জানান, খরিদ্দার সেজে আমার কাছ থেকে পোর্ট থানার এসআই মনির হোসেন ১শ’ পিচ ইয়াবাসহ আমাকে হাতেনাতে গ্রেফতার করেন। তাকে সাদীপুর গ্রাম থেকে ইজিবাইকে করে থানার উদ্দেশ্যে নিয়ে যাওয়ার পথে ইজিবাইক থামিয়ে সইতুন বিবির হাতে মুখে এবং শরীরের বিভিন্ন স্থানে পা ও হাত দিয়ে আঘাত করে ও তাকে বিভিন্ন ভাবে গালিগালাজ করে। এক পর্যায়ে তিনি এস আই মনিরের কাছে আকুতি মিনুতি করলেও নির্যাতন বাড়িয়ে দেয়। থানায় পৌছানোর আগে অনেক জায়গায় ইজিবাইক থামিয়ে তার উপর অমানুষিক নির্যাতন চালায়। এস আই মনির ও এস আই হাবিব তাকে জোর করে স্বীকারোক্তি দিতে বলেন যে, একই গ্রামের বাসিন্দা চেকপোস্টের রাতুল স্টোরের মালিক শওকত আলী মাদক ব্যবসা করে তুই তাকেও ফাঁসাবি ও তার নাম ওসির সামনে বলবি, তখন তারা শওকত আলীকে বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে আসে। এই কথায় আমি রাজি না হলে এসআই মনির আমাকে ইজিবাইকের মধ্যেই শারিরীক নির্যাতন করে। সইতুন বিবি আরো বলেন, শওকত নিরীহ ব্যক্তি সে কোন মাদক ব্যবসার সাথে জড়িত নয় কেন তিনি তাকে ফাঁসাবেন, কিন্তু ঐ দুইজন পুলিশের কর্মকর্তা নাছোরবান্ধা, তাকে মারধর ও ভয়ভীতি দেখিয়ে থানায় নিয়ে ওসি সাহেবের সামনে শওকতের নাম বলতে বলে, আমি নিরুপায় হয়ে শওকতের নাম বলি যে ১শ’ পিচ ইয়াবা শওকতের কাছ থেকে আমি কিনে এনেছি।
সইতুন বিবি স্থানীয় সাংবাদিকদের জানান, এই মিথ্যা স্বীকারোক্তি দেয়ার পর এক পর্যায়ে আমাদের দুইজনকে থানার মধ্যে আলাদা স্থানে নিয়ে যায় এবং বলে আমাদেরকে ছেড়ে দিবে কিন্তু ৮ লাখ টাকা দাবি করেন এসআই হাবিব ও মনির। দরকষাকষির পরে দুই লাখ টাকা দিতে রাজি হলে তাকে হাজতখানা থেকে ছেড়ে দেয়। তারা শওকত আলীর কাছ থেকে ভয়ভীতি দেখায় যে টাকা না দিলে তোকে হেরোইন দিয়ে চালান দেয়া হবে। পরে শওকত আলীর সাথে ঐ দুইজন এসআই এর ৩ লাখ টাকার রফাদফা হয়। এ ব্যাপারে স্থানীয় সাংবাদিকরা অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাদের কাছে জিজ্ঞাসাবাদ করতে তারা তাদের বিরুদ্ধে আনীয় অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।
স্থানীয় লোকজন দাবি করেছেন,কতিপয় পুলিশ কর্মকর্তারা দীর্ঘদিন ধরে বেনাপোল পোর্ট থানায় অবস্থান চাকরি করার সুবাদে সীমান্তের বিভিন্ন মাদক পয়েন্ট থেকে টোকেনের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছে। কেউ ভাল পথে আসতে চাইলেও পুলিশের নানা হয়রানিতে তারা মাদকের পথ পরিহার করতে পারছে না। সরকার যেখানে মাদক বন্ধে নানা পদক্ষেপ নিয়ে চলেছে সেখানে বেনাপোল পোর্ট থানার কতিপয় পুলিশ কর্মকর্তারা মাসিক চুক্তিতে মাদক ব্যবসায়ীদের উৎসাহ প্রদান করে চলেছে। ফলে বেনাপোল সীমান্তে মাদক ব্যবসা বন্ধ হচ্ছে না।
এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় কর্মরত অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম সাংবাদিকদের জানান, থানায় এ রকম কোন ঘটনা ঘটেনি। মাদক ব্যবসা বন্ধে অভিযান চালানো হচ্ছে। সেখানে এরকম ঘটনা ঘটার প্রশ্নই আসে না। যশোরের নাভারণ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসের সাংবাদিকদের জানান, বিষয়টি তার জানা নেই। সাংবাদিকদের মাধ্যমে জানলাম। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে যদি ঘটনার সত্যতা মেলে তবে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। স্থানীয় সূত্রগুলো বলেছে,বেনাপোল পোর্ট থানায় কর্মরত এসআই শেখ হাবিবুর রহমান, ও মনির হোসেন র্দীঘ প্রায় এক যুগ যাবত সীমান্ত এলাকায় চাকুরী করছে। তাদের বিরুদ্ধে জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে অজ্ঞাত কারনে ব্যবস্থা গ্রহন করা হয়না। শুধু তাই নয় মনির হোসেন পুলিশের একজন উর্ধ্বতন কর্মকর্তাকে আত্মীয় দাবি করে তার মাধ্যমে তদ্বীর করে বেনাপোল ও শার্শা এলাকায় প্রায় এক যুবক বহাল তবিয়তে চাকুরী করে বর্তমানে এই দুই কর্মকর্তা কয়েক কোটি টাকার সম্পদের মালিক বনে গেছেন। এদের বিরুদ্ধে কঠোর তদন্ত হলে বের হয়ে আসবে তাদের পাহাড় সমান সম্পদ গড়ার অজানা কাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here