ভুটানকে ২ গোলে হারিয়ে সাফ মিশন শুরু বাংলাদেশের

0
302

ক্রীড়া ডেস্ক : সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানকে ২-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছেন বাংলাদশ। প্রায় দুই বছর আগে এই ভুটানের কাছেই এশিয়া কাপের প্রাক বাছাইয়ে হেরে একেবারে তলানিতে চলে গিয়েছিল বাংলাদেশের ফুটবল। তাই সাফে নিজেদের প্রথম ম্যাচে সেই ভুটানকে হারিয়ে মধুর প্রতিশোধও নিলো লাল সবুজের জার্সিধারীরা।

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে সন্ধ্যায় মাঠে নেমেই ভুটানের জালে আক্রমণের পসরা সাজিয়ে বসে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় ওয়ালি ফয়সাল কর্নার কিক নেয়ার সময় বক্সের মধ্যে আতিকুর রহমান ফাহাদকে ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন তপু বর্মাণ। পরে আরও বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়াতে পারতো বাংলাদেশ। এর মধ্যে শেষ দিকে সমতায় ফেরার দারুণ একটা সুযোগ পায় ভুটান। তবে কর্নার থেকে তোলা দুর্দান্ত বলটি ভুটানের কোনো খেলোয়াড়ে মাথা খুঁজে পায়নি।

ফলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা। তবে বিরতি থেকে ফিরেই আবারও গোলের দেখা পায় বাংলাদেশ। ম্যাচের ৪৭ মিনিটের মাথায় ডি বক্সের মধ্য থেকে জোরালো শটে ভুটানের গোলরক্ষককে পরাস্ত করেন মাহবুবুর রহমান। শেষ দিকে দু’দল আক্রমণ ও পাল্টা আক্রমণ চালালেও আর গোলের দেখা পায়নি কোনো দল। শেষ পর্যন্ত ২ গোলের জয় নিয়ে মাঠে ছাড়েন মাহবুবুর-তপু বর্মাণরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here