সাংবাদিক মামুনের অকাল মৃত্যুতে লোহাড়ায় শোকের ছায়া

0
559

নিজস্ব প্রতিবেদক
একুশে টিভির সিনিয়র সাংবাদিক মামুনুর রশিদের অকাল মৃত্যুতে তার পরিবারের সদস্যদের মাঝে শোকের ছায়া বইছে। মামুন নড়াইলের লোহাগড়া উপজেলার কোটাকোল ইউনিয়নের তেলকাড়া গ্রামের মৃত রাজ্জাক শেখের ছেলে।
জানা গেছে, গত সোমবার রাত ১১ টায় মারা যান তরুণ সাংবাদিক মামুনুর রশীদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুর খবর পেয়ে শোক জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন সাংবাদিকদের জানান, শরীর খারাপ লাগায় বিশ্রামের জন্য গত সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুরে ফার্মগেটে এক বন্ধুর বাসায় যান মামুন। সেখানে ওষুধ খেয়ে ঘুমাতে যান তিনি এবং তাঁকে ডাকতে নিষেধ করেন। রাত সাড়ে ৮টার দিকে রাতের খাবারের জন্য ডাকতে গেলে কোনো সাড়া না পেয়ে দ্রুত জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে আনা হয় মামুনকে। রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। মামুনের মৃত্যুর খবরে হাসপাতালে ভিড় করেন তাঁর স্বজন, বন্ধুবান্ধব, সহকর্মী ও পরিচিতজন। অল্প বয়সে এ মৃত্যুর ঘটনায় হতবিহ্বল হয়ে পড়েন অনেকেই। মামুনের অকাল মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি ও নড়াইল ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস্ ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশনের এর সকল সদস্যবৃন্দ।
মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বাদ মাগরিব নিজ বাড়ি নড়াইলের লোহাড়ায় উপজেলার তেলকাড়া গ্রামে তার মরদেহ এসে পৌঁছালে কান্নায় ভেঙ্গে পড়েন তার পরিবার। রাত সোয়া ৮টায় তার নামাজের জানানা অনুষ্ঠিত হয়। সাড়ে ৮ পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।
মামুনুর রশীদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের (সেশন ২০০৩-০৪) ছাত্র ছিলেন। তিনি বাংলাভিশন ও এশিয়ান টেলিভিশনে কাজ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here