মণিরামপুরের ইউএনও একজন শিক্ষকও বটে !

0
262

নিজস্ব প্রতিবেদক : মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা একজন সুযোগ্য শিক্ষকও বটে ! তিনি উপজেলার সকল কর্মব্যস্ততার পাশাপাশি সময় পেলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কাস নিয়েও জ্ঞান চর্চায় লিপ্ত থাকেন। তাঁর এমন অভূতময় কর্মপরিধি এবং শিক্ষার্থীরা তাকে কাছে পেয়ে আনন্দে আত্মহারা। এমন ঘটনা দৃশ্যমান হয়েছে পৌর শহরের মণিরামপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় বিদ্যালয়ে।
সূত্রে জানাগেছে, শনিবার (২৪ আগস্ট) দুপুর ১টার দিকে মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী হঠাৎ মণিরামপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে যান। এ সময় তিনি পৃথক ভাবে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সকল শ্রেণি কক্ষের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় ও পড়া-লেখার খোঁজ খবর নেন। কোমলমতি শিক্ষার্থীরা সঠিক সময়ে বিদ্যালয়ে আগমন, প্রস্থান ও সমাবেশে অংশগ্রহনের বিষয়ে তাদের সাথে খোলামেলা আলোচনা করেন।
অষ্টম শ্রেণির শিক্ষার্থী ফারহানা খাতুন, জানায়, উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন অভূতপূর্ব কাছ ও খোঁজ খবর নেওয়া দেখে আমরা খুবই আনন্দিত এবং মুগ্ধ।
অনুরুপ আশার কথা শুনালেন পঞ্চম শ্রেণির কোমলমতি শিশু শিক্ষার্থী প্রীতিশ বিশ্বাস । নির্বাহী কর্মকর্তা পঞ্চম শ্রেণিতে প্রায় আধা ঘন্টা সময় ধরে একটি গণিত ক্লাস নেন। এ সময় তাঁর হাতে-কলমে শিক্ষা দেখে পঞ্চম শ্রেণির কোমলমতি শিক্ষার্থীরা আনন্দে উল্লাসিত।
মণিরামপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ জানান, নির্বাহী কর্মকর্তার আকস্মিক পরিদর্শনে আসা মানে বিদ্যালয়ে শিক্ষার গুনগতমান আরো বৃদ্ধি পাওয়া। তার ক্লাস করার কারণে শিক্ষার্থীরা খুবই আনন্দিত।
এদিকে তার ক্লাস নেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় ইতিমধ্যে ভাইরাল হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here