মণিরামপুরে কাঁচা রাস্তায় বাঁশের সাঁকো

0
258

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস॥ মণিরামপুরে গ্রামীণ একটি কাঁচা রাস্তা পানিতে তলিয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন গ্রামবাসী। বর্ষা মৌসুমে রাস্তাটি পানিবন্দি থাকায় স্থানীয়রা বাঁশের সাঁকো তৈরি করে পারাপার হচ্ছেন। দীর্ঘদিনের ভোগান্তি কমাতে গ্রামবাসী বারবার জনপ্রতিনিধিদের দুয়ারে ঘুরলেও ফল আসেনি।
রাস্তাটির অবস্থান উপজেলার খেদাপাড়া ইউনিয়নের দীঘিরপাড় গ্রামে। দীঘিরপাড় জামতলা মোড় হতে বসন্তপুর গ্রামের সংযোগ রাস্তাটির বউ বাজার নামক স্থানে মাত্র দেড়শো ফুট রাস্তা পানিতে তলিয়ে গেছে।
অন্য বছর গুলোতে এলাকাবাসী পানি মাড়িয়ে রাস্তাটি পার হলেও চলতি মৌসুমে তারা নিজেরা বাঁশের সাঁকো নির্মাণ করে পারাপার হচ্ছেন।
স্থানীয় সেলিম রেজা নামে এক যুবক বলেন- রাস্তাটি দিয়ে প্রতিদিন বহু মানুষ যাতায়াত করেন। এই রাস্তা দিয়ে গ্রামবাসী ছাড়াও দীঘিরপাড় মহিলা দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা যাওয়া আসা করে। এছাড়া বসন্তপুর, হরিহরনগর, গালদা তালতাল এলাকার মানুষের সংক্ষিপ্ত যাতায়াতের পথ এটি। জন্মলগ্ন থেকে দেখছি মানুষজন রাস্তার উপর থাকা হাঁটু পানি মাড়িয়ে যাওয়া আসা কেরছেন। আমাদের দুর্ভোগে কেউ এগিয়ে আসেননি।
রুহুল কুদ্দুস নামে অপর যুবক বলেন- এই রাস্তায় চলাচলে দুর্ভোগ কমাতে আমাদের বাপ চাচাদের দেখেছি জনপ্রতিনিধিদের পিছপিছ ঘুরতে। সবাই আশ্বাস দিয়েছেন কিস্তু রাস্তা করে দিতে কেউ আগাননি।
খেদাপাড়া ইউনিয়নের দীঘিরপাড় এলাকার ইউপি সদস্য মাহাবুর রহমান বলেন- ওই রাস্তাটির পাশে একটি পুকুর আছে। রাস্তা উুঁচু করতে অনেকবার মাটি দিয়েছি। সব মাটি পুকুরে ধসে পড়েছে।
খেদাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক বলেন- রাস্তাটির কিছু অংশে ইটের সলিং বসানো হয়েছে। জলাবদ্ধ অংশ সংস্কারে দ্রুত চেষ্টা চালাচ্ছি। রাস্তাটি সংস্কারে আমি স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।