যবিপ্রবিতে ২ ডিসেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু

0
408

বিশেষ প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি শুরু হবে আগামী ২ ডিসেম্বর থেকে। এর আগে সব ইউনিটের মেধাতালিকায় থাকা ভর্তিচ্ছুদের চয়েজ ফরম পূরণ করতে হবে। চয়েজ পূরণে কেউ ব্যর্থ হলে তিনি ভর্তির জন্য বিবেচিত হবেন না।
গত রোববার বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেনের সভাপতিত্বে তাঁর কার্যালয়ে ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবিবের সই করা এক বিজ্ঞপ্তিতে ভর্তি সংক্রান্ত বিষয়গুলো প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে http://just.bigmsoft.com/login এই গিয়ে চয়েজ ফরম পূরণ করতে হবে। ২৬ নভেম্বর সোমবার দুপুরের পরেই মেধাতালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছুদের মুঠোফোনে একটি পাসওয়ার্ড চলে যাবে। পরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ভর্তিচ্ছুরা চয়েজ পূরণ করতে পারবেন। এর মধ্যে এ, বি এবং সি ইউনিটের মেধাতালিকার ১ থেকে ১৫০০; ডি ইউনিটের ১ থেকে ৩০০ এবং এফ ইউনিটের ১ থেকে ১২০(বিজ্ঞান শাখা), ১ থেকে ২৭৭ (ব্যবসায় শাখা) এবং ১ থেকে ৩৯ (বাণিজ্য শাখা) মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের চয়েজ ফরম পূরণের জন্য বলা হয়েছে। চয়েজ ফরম পূরণের শেষ সময় আগামী ২৯ নভেম্বর দুপুর ১২টা পর্যন্ত।
এ দিকে ই ইউনিটের মেধাতালিকার ১ থেকে ১০০ এবং খেলোয়াড় কোটায় মনোনীত ১ থেকে ২০ মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ২৯ নভেম্বর সকাল ৯টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।
চয়েজ ফরম পূরণের পর ভর্তিযোগ্য শিক্ষার্থীদের ১ম তালিকা আগামী ৩০ নভেম্বর দুপুর ১২টার পর বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ২ ও ৩ ডিসেম্বর এ ইউনিটের, ৩ ও ৪ ডিসেম্বর বি ও ডি ইউনিটের, ৪ ও ৫ ডিসেম্বর সি ইউনিটের, ৯ ও ১০ ডিসম্বের ই এবং এফ ইউনিটে স্থানপ্রাপ্তদের সংশ্লিষ্ট অনুষদে মৌখিক পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে। এ সময় শিক্ষার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ ফর্তি ফি নিয়ে আসতে হবে। বিস্তারিত জানতে বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইট www.just.edu.bd এবং ফেসবুক পেজ www.facebook.com/justverifiedpage/ ভিজিট করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here