যবিপ্রবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সমাপ্ত

0
371

বিশেষ প্রতিনিধি : সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ¯œাতক প্রথম বর্ষের ছয়টি ইউনিটের ভর্তি পরীক্ষা সমাপ্ত হয়েছে।
শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর আগে গতকাল বৃহস্পতিবার এ, বি এবং সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
ভর্তি পরীক্ষা শুরুর পর কেন্দ্রসমূহের নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেনসহ বিশ^বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তাগণ। শুক্রবারের ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে মুঠোফোন রাখার অপরাধে নাজমুল হক নামের একজন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়। আর গত বৃহস্পতিবারের ভর্তি পরীক্ষার সময় যবিপ্রবির একজন কর্মচারী এবং দুজন ভর্তি পরীক্ষার্থীকে শাস্তির আওতায় আনা হয়।
সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ ছিল। ভর্তি পরীক্ষার সময় কেউ যেন বিশৃঙ্খলা কিংবা অসাধুপায় অবলম্বন করতে না পারে এ জন্য সবকটি কেন্দ্রে ছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। অপরাধীদের শাস্তির আওতায় আনতে ভর্তি পরীক্ষার কেন্দ্রসমূহে ছিল ভ্রাম্যমান আদালত।
নির্বিঘেœ ভর্তি পরীক্ষা সম্পন্নে প্রত্যক্ষ-পরোক্ষভাবে সহযোগিতা করায় যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বিশ^বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থী-পরীক্ষার্থী, যশোর জেলা পুলিশ ও জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। এ ছাড়া যে সকল যশোরের যে কলেজ ও স্কুল যবিপ্রবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়, সে সমস্ত কলেজ ও স্কুলের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদেরও যবিপ্রবির উপাচার্য আন্তরিক ধন্যবাদ জানান।
আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ১ ডিসেম্বর, ২০১৮ খ্রি. তারিখ হতে ভর্তি কার্যক্রম শুরু হবে ।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here