যবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃত্বে ড. ইকবাল ও ড. আমজাদ

0
323

বিশেষ প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে (বিনা প্রতিদ্বন্দ্বীতায়) অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক পদে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. আমজাদ হোসেন নির্বাচিত হয়েছেন। আগামী এক বছর তাঁরা এই পদে দায়িত্ব পালন করবেন।
ভোট গণনা শেষে রবিবার দুপুরে এই ফলাফল ঘোষণা করেন শিক্ষক সমিতির নির্বাচন উপলক্ষ্যে গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. আমিনুর রহমান। বিশ^বিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে সকাল ১০টা থেকে বেলা একটা পর্যন্ত এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
অধ্যাপক ড. মোঃ ইকবাল কবীর জাহিদ আগের কমিটিতেও সভাপতির দায়িত্ব পালন করেন। অধ্যাপক ড. মোঃ আমজাদ হোসেন প্রথমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন। এর আগে তিনি শিক্ষক সমিতির সহ-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।
ঘোষিত ফলাফলে দেখা যায়, কমিটির সহ-সভাপতি পদে পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, সহ-সাধারণ সম্পাদক পদে ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওবায়েদ রায়হান, কোষাধ্যক্ষ পদে (বিনা প্রতিদ্বন্দ্বীতায়) ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে (বিনা প্রতিদ্বন্দ্বীতায়) গণিত বিভাগের প্রভাষক দীপা রায়, কার্যনির্বাহী কমিটির সদস্য পদে রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক ড. আজিজুর রহমান খান, ফিশারিজ অ্যান্ড মেরীন বায়োসায়েন্স বিভাগের সহকারি অধ্যাপক হাবিবুর রহমান, ইন্ডাস্ট্রিয়াল প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আবীদ হোসেন খান, কেমিকৌশল বিভাগের সহকারি অধ্যাপক ড. সুজন চৌধুরী এবং পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারি অধ্যাপক ফাতেমা-তুজ-জোহরা বিজয়ী হয়েছেন।
এ নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন যবিপ্রবির সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক, সহকারী অধ্যাপক ড. ফরহাদ বুলবুল, তরুন সেন ও প্রিয়াঙ্কা পাল। এ ছাড়া নির্বাচনে বিভিন্ন বিভাগের শিক্ষকগণ পোলিং এজেন্টের দায়িত্ব পালন করেন।