যশোরের চৌগাছায় বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী ধর্ষণের ঘটনায় থানায় মামলা দায়ের

0
266

বিশেষ প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলায় বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী (১৬) কে ধর্ষণের অভিযোগে কুরবান আলী (৫০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। কুরবান আলী উপজেলার বলিদাপাড়া গ্রামের বাসিন্দা। কিশোরীকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।
২৪ অক্টোবর বৃহস্পতিবার ধর্ষণের ঘটনা ঘটলেও লোকলজ্জা ও হুমকির ভয়ে কিশোরী কাউকে কিছু বলেনি। গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে বুধবার চৌগাছা উপজেলা হাসপাতালে ভর্তির পর বিষয়টি জানাজানি হয়।
ধর্ষণের শিকার কিশোরী ও তার মা হাসপাতালে সাংবাদিকদের জানান, প্রায় পাঁচ বছর ধরে প্রতিবেশী সম্বন্ধে দাদা কুরবান আলীর বাড়িতে কিশোরী ঝিয়ের কাজ করত। কয়েক মাস ধরেই গৃহকর্তা কুরবানের কুনজর পড়ে কিশোরীর উপর। প্রায়ই বিভিন্ন প্রলোভনে তাকে কপ্রস্তাব দেয়া হত। এ কারণে কিশোরী ওই বাড়িতে যাওয়া বন্ধ করে দেয়। এরপরও থামেনা তার কুনজর। কিশোরী গোসল করতে যখনই প্রতিবেশির পুকুরে যায় তখনই কুরবান আলীও ওই পুকুরে গোসলে নামে। গত ২৩ অক্টোবর বুধবার মেয়েটি ওই পুকুরে গোসল করতে নামলে কুরবান আলী মেয়েটিকে জড়িয়ে ধরে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয়। মেয়েটি কোন রকমে ছাড়া পেয়ে একই গ্রামে তার ফুফুর বাড়িতে আশ্রয় নেয়। সেদিন কুরবার আলী কিশোরীকে ধর্ষণের হুমকি দেয়।
পরদিন বৃহস্পতিবার সন্ধ্যায় কিশোরী তার ছোট ভাইয়ের জন্য মিষ্টি কিনতে গ্রামের দোকানে যাওয়ার পথে কুরবান আলী পেছন থেকে গামছা দিয়ে মুখ চেপে ধরে কাধে করে তার ভাইয়ের কলাক্ষেতে নিয়ে উপর্যপুরি ধর্ষণ করে। ধর্ষণের পর কিশোরী একথা সবাইকে বলে দেয়ার হুমকি দিলে তাকে মাথার পেছন দিকে লোহার শাবল দিয়ে আঘাত করে কুরবান। কাউকে বললে তোকেসহ তোর বৃদ্ধ বাবা মাকেও মেরে ফেলব হুমকিও দেয়।
কিশোরী জানান, ভয়ে সে কাউকে কিছু জানায়নি। পরে অসুস্থ হয়ে পড়লে তার মাকে বিষয়টি জানায়। তার পরিবার লোক লজ্জার ভয়ে কিশোরীকে হাসপাতালে বা থানায় নেয় নি। এসময় তার অবস্থা অবনতির হলে বুধবার চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক আহমেদ সাঈদ বিন সাদ প্রাথমিক চিকিৎসা দেন এবং তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার করেন।
কিশোরীর মা জানান, আমার মেয়ে আজ তিনদিন ধরে কিছুই খাচ্ছেনা। ক্রমেই দুর্বল হয়ে পড়েছে। এ অবস্থায় তাকে হাসপাতালে আনার পরও সে মাথা ঘুরে পড়ে যায়।চৌগাছা থানার এসআই নজরুল ইসলাম জানান, কিশোরীকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার ২২ ধারায় জবানবন্দি সম্পন্ন হয়েছে। তাকে ধর্ষণ করা হয়েছে বলে কিশোরী জানিয়েছে।চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব জানান, এ বিষয়ে মামলা নথিভুক্ত করা হয়েছে। ধর্ষককে আটকে অভিযান অব্যহত রয়েছে।