যশোরের হামিদপুরে খেলাকে কেন্দ্র করে হামলা বোমাবাজি অস্ত্রগুলি বোমা ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার-৪ তিনটি মামলা

0
380


বিশেষ প্রতিনিধি : যশোর সদরের হামিদপুর পশ্চিম পাড়ায় সোমবার রাতে হামলা ও বোমা নিক্ষেপের ঘটনায় ঘটেছে। হামলায় বেশ কয়েকজন আহত হয়েছে। এ সময় পুলিশ এহসানুল হক রাজু নামে এক সন্ত্রাসীকে ১টি দেশী তৈরী ওয়ান স্যুটারগান,১রাউন্ড গুলিসহ চারজনকে গ্রেফতার করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৬টি হাত বোমা,১টি হাসুয়া,১টি গাছীদা,২০টি জ¦ালের কাটি,১০টি জর্দ্দার কৌটার অংশ বিশেষ ও ১০ টুকরো লাল টেপ অংশ বিশেষ উদ্ধার করেছে। চিহ্নিত সন্ত্রাসীরা কয়েকটি বাড়িতে হামলা চালিয়ে মারপিট টাকা ও স্বর্ণালংকর লুটপাট করেছে। এ ঘটনায় কোতয়ালি মডেল থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।
সদর উপজেলার হামিদপুর পশ্চিম পাড়ার মৃত আব্দুল হাকিম বিশ^াসের ছেলে ইসমাইল হোসেন বাদি হয়ে মঙ্গলবার ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলায় আসামীরা হচ্ছে, হামিদপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে এহসানুল হক রাজু, মৃত আমির হোসেনের ছেলে আনোয়ার হোসেন মানিক, আব্দুর রাজ্জাকের ছেলে রাসেল,বারান্দীপাড়া মোল্যাপাড়া কবরস্থান পাড়ার লিয়াকত শেখের ছেলে সাইফুল ইসলাম রাব্বি,হামিদপুর গ্রামের মৃত আলতাফ শেখের ছেলে শেখ আকবার আলী,একই গ্রামের মৃত আমির হোসেনের ছেলে হিরা,মৃত মোতালেব হোসেনের ছেলে রহমান,মিজানুর রহমানের ছেলে শাহারিয়ার, আব্দুল আজিতের ছেলে আব্দুস সামাদ,মৃত মোতালেবের ছেলে কবির ও শহরের বারান্দীপাড়া মোল্যাপাড়ার বরকত আলীসহ অজ্ঞাতনামা ১০/১২জন। তিনি দায়েরকৃত এজাহারে বলেছেন, আসামীদের মধ্যে পুলিশ এহসানুল হক রাজু,আনোয়ার হোসেন মানক,রাসেল ও সাইফুল ইসলাম রাব্বিকে গ্রেফতার করেছে। বাকীরা পলাতক রয়েছে। এজাহারে উল্লেখ করেছেন, গত সোমবার ২৫ মার্চ রাত ৯ টার পর উক্ত সন্ত্রাসীরা হামলা চালিয়ে স্ত্রী ভাইপোকে মারপিট করে বোমাবাজি ঘটায়। ৪/৫টি বোমা নিক্ষেপ করে। এ সময় ভাংচুর ও নগদ টাকা স্বর্ণাংকর লুট করে নিয়ে যায়। এর পর সন্ত্রাসীরা ইউপি মেম্বর শরিফুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে মারপিট ও শ্লিলতাহানী ঘটিয়ে ভাংচুর ও নগদ টাকা এবং স্বর্ণালংকর লুট করে নিয়ে যায়। অপর দিকে, হামিদপুর গ্রামের মৃত শেখ আলতাফ হোসেনের ছেলে শেখ আলী আহম্মেদ বাবু বাদী হয়ে ৯জনের বিরুদ্ধে মঙ্গলবার বিকেলে কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছেন। মামলায় ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনের বিরুদ্ধে এজাহার দায়ের করেছেন। আসামীরা হচ্ছে, হামিদপুর গ্রামের আব্দুল হাকিম বিশ^াসের ছেলে ইসমাইল,মোজাহার আলীর বিশ^াসের ছেলে হাসানুল,শাহাবুদ্দিন বিশ^াসের ছেলে রুহুল,এনামুল,মৃত মহাসিন আলী বিশ^াসের ছেলে সেলিম বিশাস,নাজমুল বিশ^াস, আব্দুল হাকিম বিশ^াসের ছেলে আজহার আলী হাজের আলীর ছেলে সরোয়ার হোসেন সরো, হরমত আলী বিশ^াসের ছেলে রয়েলসহ অজ্ঞাতনামা ২০/২৫জন। এজাহারে উল্লেখ করেছে,ফুটবল খেলাকে কেন্দ্র করে ধারা ভাষ্য প্রদান নিয়ে ভাই প্রভাষক আলী আকবরের সাথে আসামীদের বিরোধ হয়। এ ঘটনায় সোমবার ২৫ মার্চ রাত সাড়ে ৮ টায় উক্ত আসামীরা হামিদপুর বাজারস্থ আওয়ামীলীগ ও যুবলীগ অফিসের মধ্যে ঢুকে আলী আকবারকে মারপিট করে। শেখ আলী আহম্মেদ বাবু ও ভাগ্নে মানিক ঠেকাতে এলে তাদেরকে ধারালো অস্ত্র দিয়ে মারপিট করে নগদ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়।
এছাড়া,কোতয়ালি মডেল থানার এসআই সাহিদুল আলম বাদি হয়ে গ্রেফতারকৃত এহসানুল হক রাজুর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। তিনি এজাহারে উল্লেখ করেন, সোমবার ২৫ মার্চ রাত হামিদপুর গ্রামের মেম্বর শরিফুল ইসলামের বাড়ির সামনে পৌছালে সেখানে দেখতে পান রাজু অস্ত্র ও গুলি নিয়ে অবস্থান করছে। রাজুকে গ্রেফতার করে। রাজু হামিদপুর গ্রামের আব্দুল মান্নান মোল্যার ছেলে। তার দখল হতে একটি ওয়ান স্যুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করে। সন্ত্রাসীদের হামলায় আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানাগেছে। এ ঘটনার পর ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here