যশোরে ইজিবাইক চলাচলের নিষেধাজ্ঞা প্রতাহারের দাবিতে স্মারকলিপি প্রদান

0
407

বিশেষ প্রতিনিধি : যশোর গত শুক্রবার থেকে তিনদিন ধরে ইজিবাইকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে ইজিবাইক মালিক চালক সমিতি রোববার জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছে। একই সাথে তারা পুলিশ সুপারকে স্মারক লিপি প্রদান করেছে।
রোববার সকালে ইজিবাইক মালিক ও চালকেরা মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ে হাজির হয়। সেখানে তারা জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান করে।
স্মারক লিপিতে উল্লেখ করা হয়েছে, যশোর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পক্ষ থেকে ইজিবাইক চালানোর উপর নিষেধাজ্ঞা জারি করেছে। যা গত দিন ধরে চলছে। সরকারি ভাবে ইজিবাইক আমদানী হলে সহায় সম্পদ বিক্রি করে এবং বিভিন্ন সংস্থা থেকে ঋণ গ্রহণ করে নি¤œআয়ের মানুষেরা ইজিবাইক কিনে শহরে চালাতে থাকে। এসময় পৌরসভাসহ বিভিন্ন প্রশাসনের ধার্যকৃত কর প্রদান করা হচ্ছে। বৈধ লাইসেন্স ও রেজিষ্টেশন পাওয়ার জন্য আবেদন করা হয়েছে। এর মধ্যে জেলা প্রশাসন ও পুলিশ সুপার এসব ইজিবাইক চালানোর উপর নিষেধাজ্ঞা জারি করেছে। ফলে যশোর শহরের ৪/৫ হাজার মানুষ বেকার হয়ে পড়েছে। সেই সাথে সাধারণ মানুষের চলাচলে মারাত্মক ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে। বিষয়টি দ্রুত সমাধান করে হতদরিদ্র মানুষের বেঁচে থাকার জন্য অনুরোধ করা হয়েছে। স্মারক লিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন আব্দুল জলিল, নজরুল ইসলাম রনি, সিদ্দিক আজম খান, আব্দুস সবুর, মিন্টু প্রমূখ। এদিকে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সভাপতি আশুতোষ বিশ্বাস ও সাধারণ সম্পাদক কৃষ্ণা সরকার ইজিবাইক ও ব্যাটারি চালিত অটো রিক্সা বন্ধ হওয়ায় উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here