যশোরে জমি দখলের প্রতিবাদ করায় হত্যার হুমকির অভিযোগ

0
277

নিজস্ব প্রতিবেদক : যশোরে মোস্তফা সরদার নামে এক ব্যক্তির ৪৭ শতক জমি দখল করে নেয়ার অভিযোগ উঠেছে। গত ২১ জানুয়ারি প্রতিবেশী রুকুনুজ্জামানের নেতৃত্বে জমিটি দখল করে নেয়া হয়।প্রাতিবাদ করায় এখন তাকে হত্যার হুমকি দিচ্ছে প্রতিপক্ষ।

আজ সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন মোস্তফা সরদার। ভুক্তভোগী মোস্তফা সরদারের বাড়ি যশোর সদর উপজেলার মুনসেফপুর গ্রামে । সংবাদ সম্মেলনে জাকির হোসেনসহ মোস্তফা সরদারের স্বজনরা উপস্থিত ছিলেন

লিখিত বক্তব্যে মোস্তফা সরদার বলেন, ১৯৬২ সালে তার বাবা আমীর আলী সরদারের নামে এই জমিটি রেকর্ড হয়। ওয়ারিশ সূত্রে ১৯৯০ সালে আমার ও আমার ভাই মোতালেব সরদারের নামে জমিটি রেকর্ড হয়। দীর্ঘদিন ধরে আমরা ওই জমিটি ভোগ দখল করে আসছি। কিন্তু গত ২১ জানুয়ারি বিকালে একই গ্রামের রুকুনুজ্জামানের নেতৃত্বে মিজানুর রহমান, নুর ইসলাম,আব্দুল হান্নান, মাহমুদ, আবদুল গফুর, ইমরান হোসেনসহ কয়েকজন জমিতে জোর করে ঘর নির্মাণ করতে আসেন। এতে বাধা দেয়ায় আমাকে তারা বেধড়ক মারপিট করেন। এ ব্যাপারে পরদিন আমি যশোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করি। মামলা হওয়ার পর তারা এখন আমাকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিচ্ছেন। এজন্য গত শনিবার আমি কোতোয়ালি মডেল থানায় একটি জিডি করেছি। এখন আমি জমি নিয়ে আশঙ্কার পাশাপাশি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি।

অভিযুক্ত রোকনুজ্জামান অবশ্য জমিটি তাদেরই বলে দাবি করেছেন। বলেছেন, ১৯২৭ সালের রেকর্ড অনুযায়ী ওই জমিটি আমাদের। কিন্তু দখল সূত্রে মোস্তফা সরদার ভোগ ভোগ দখল করে আসছেন। বিষয়টি নিয়ে মীমাংসার জন্য তাকে বললেও তিনি রাজি হননি। তবে তাকে হুমকি দেয়ার অভিযোগ সত্য নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here