যশোরে প্রথমবারের মত হচ্ছে ইভিএম এর মাধ্যমে গ্রহন

0
338

বিশেষ প্রতিনিধি : যশোর চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনে এই প্রথম ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। দুটি ভোট কেন্দ্রে ৩ হাজার ২৬৯ জন ভোটার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটাধিকার প্রয়োগে নতুন অভিজ্ঞতা অর্জন করতে যাচ্ছেন। যা যশোর জেলায় প্রথম। বৃহস্পতিবার এ ভোট গ্রহণ হবে।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, টিউবওয়েল প্রতীকে নারায়ণপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম ভোদড়, মোরগ প্রতীকে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খোকন এবং তালা প্রতীকে ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ আলী। স্থানীয়রা বলছেন ভোটে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম ভোদড় এবং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইউসূফ আলীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।
নির্বাচনের রিটার্নিং অফিসার ও চৌগাছা উপজেলা নির্বাচন অফিসার (অতিরিক্ত দায়িত্ব) আব্দুর রশিদ জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্তে যশোরে প্রথমবারের মত ইভিএম’র মাধ্যমে এই উপ-নির্বাচনে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যেই ২৮ জন ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এছাড়াও ২১ ও ২২ জুলাই ওয়ার্ডের বিভিন্ন স্থানে ক্যাম্পেইন করে ইভিএমে কিভাবে ভোট দিতে হয়, সে বিষয়ে ভোটারদের অনুশীলনমূলক প্রশিক্ষণ দেয়া হয়েছে। তিনি আরো জানান, নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভগবানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নারায়ণপুর, ইলিশমারি ও ভগবানপুর এই তিনটি গ্রামের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। উপজেলা যুবউন্নয়ন অফিসার ও নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নাজিম উদ্দীন বলেন, নির্বাচনের সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে। আশা করছি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, গত ৯ মে নারায়ণপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য আশাদুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় সদস্যের পদটি শূন্য হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here