যশোরে মেয়ের ছবি তোলাকে কেন্দ্র করে পিতা খুনের ঘটনায় আটক দু’জনের বিরুদ্ধে স্ত্রীর মামলা দায়ের

0
288

বিশেষ প্রতিনিধি : মেয়ের ছবি তোলার প্রতিবাদ জানাতে গিয়ে পিতা আব্দুর রাজ্জাকের মৃত্যুর ঘটনায় কোতয়ালি থানায় হত্যা মামলা হয়েছে। নিহতের স্ত্রী ছকিনা বেগম শনিবার রাতে পুলিশের হাতে আটক হোসেন আলী ও তার স্ত্রীী মৌসুমীর বিরুদ্ধে কোতয়ালি থানায় এ মামলা করেন।
মামলায় ছকিনা বেগম উল্লেখ করেছেন, তাদের বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারফ বারপোতা গ্রামে। স্বামী, ছেলে ও মেয়ে নিয়ে যশোর উপশহরের ৬ নম্বর সেক্টরের সারথী মিল এলাকার জাফর আলীর বাড়িতে ভাড়া থাকতেন। আব্দুর রাজ্জাক সারথী মিল এলাকায় নির্মাণাধীন রাস্তার নৈশ প্রহরী হিসেবে দায়িত্ব পালন করতো। একই বাড়িতে ভাড়া থাকতেন পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি আলাউদ্দিন মাস্টারের বাড়ির আবুল কালাম শিকদার ওরফে কালামা হুজুরের ছেলৈ হোসেন আলী ও তার স্ত্রী মৌসুমী খাতুন। পাশাপাশি ঘরে থাকার কারণে হোসেন আলীর সাথে বিভিন্ন সময় তাদের কথা বার্তা হতো। আব্দুর রাজ্জাকের মেয়ে রজনীকে প্রায় ১ বছর আগে বিয়ে দেন। উক্ত মেয়ের জামায় বিদেশে থাকার কারনে রজনী স্বামীর বাড়িতে আবার পিতার বাড়িতে এসে থাকতো মাঝে মধ্যে। গত ১০ নভেম্বর স্বামীর বাড়ি হতে রজনী বাপের বাড়িতে বেড়াতে আসে। ১৫ নভেম্বর সন্ধ্যা ৭টার দিকে হোসেন আলী তার মেয়েকে উদ্দেশ্যে করে বলে আমার তোমার ছবি আছে এবং তার কথামত চলতে হবে, নইলে ক্ষতি করা হবে। এতে ভয়ে মেয়েটি কাউকে কিছু বলতে পারেনি। ২১ নভেম্বর রাত ৮টার দিকে আবারো হোসেন আলী মেয়েটিকে একই কথা বলে হুমকি দেয়। ফলে বাধ্য হয়ে ২২ নভেম্বর সকাল ৯টার দিকে মেয়েটি তার পিতা ও মাকে বিষয়টি জানায়। এসময় পাশের রুমে থাকা হোসেন আলীর কাছে মেয়ের মা-বাবা এবং ভাই বিষয়টি জানতে চান এবং তার কাছে থাকা ছবি দেখতে চান। এসময় মৌসুমীর কথা মতো হোসেন আলী উত্তেজিত হয়ে সবাইকে কিলঘুষি ও চড়থাপ্পড় ও লাথি মারে। হুমকি ধামকিও দেয়। কিছুক্ষণ পরে আব্দুর রাজ্জাককে হত্যার উদ্দেশ্যে বুকে লাথি মারে হোসেন আলী। এতে মারাত্মক আহত হন রাজ্জাক। পরে তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই দিন লাশটি বাড়িতে নিয়ে গেলে পুলিশ আবারো সেই বাড়ি থেকে হাসপাতালে নিয়ে আসে। ওই দিনই ময়না তদন্ত শেষে পারিবারিকভাবে দাফনের ব্যবস্থা করা হয়।
ঘটনার পরই পুলিশ সেখান থেকে হোসেন আলীকে আটক করে পরে তার স্ত্রী মৌসুমীকে পুলিশ আটক করে। আব্দুর রাজ্জাকের পরিবার শোকাহত ছিলেন। স্বাভাবিক হয়ে শনিবার রাত সাড়ে ৯ টায় কোতয়ালি থানায় হোসেন আলী ও তার স্ত্রী মৌসুমীর বিরুদ্ধে ৩০২/১১৪ পেনাল কোড অনুযায়ী মামলা রুজু করেন। রোববার হোসেন আলী ও তার স্ত্রী মৌসুমীকে আদালতে সোপর্দ করা হয়েছে।