যশোরে যৌতুকের জন্য স্ত্রী ও শশুর শুরীকে আটকে রেখে মারপিটের ঘটনায় মামলা

0
354

বিশেষ প্রতিনিধি : যৌতুকের ৫০ হাজার টাকার জন্য স্ত্রীকে নির্যাতনের এক পর্যায় ক্ষিপ্ত হয়ে শ^াশুরীকে আটকে রেখে মারপিটের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি যশোর সদর উপজেলার হালসা গ্রামে।
যশোর সদর উপজেলার পতেঙ্গালী আমতলার আব্দুস সালামের স্ত্রী ছাবিনা খাতুন বুধবার কোতয়ালি মডেল থানায় এজাহার দায়ের করেছেন। তিনি এজারে আসামী করেছেন,তার যৌতুক লোভী স্বামী সদর উপজেলার হালসা গ্রামের আব্দুল হামিদ মোল্যার ছেলে আব্দুল জলিল,শ^শুর আব্দুল হামিদ মোল্যা তাদের সহযোগী নাসির উদ্দিন ও রিজাকের ছেলে আরমান।
ছাবিনা খাতুন এজাহারে বলেছেন,বিগত ৯ বছর পূর্বে আব্দুল জলিলের সাথে তার বিয়ে হয়। বিয়ের পর ঘর সংসার করাকালে তাদের একটি ছেলে হয়। তার বর্তমানে নাম ফিরোজ তার বয়স ৭ বছর। এজাহারে আরো বলেছেন, বিয়ের কিছুদিন যেতে না যেতেই স্বামী আব্দুল জলিল তার পিতা ও উক্ত আসামীরেদ কু পরামর্শে ছাবিনা খাতুনকে তার পিতার বাড়ি হতে ১লাখ টাকা যৌতুক হিসেবে আনতে বলে। মেয়ের সুখের কথা চিন্তা করে ছাবিনা খাতুনের পিত্রালয় জামাতার কাছে যৌতুক বাবদ নগদ ২০ হাজার টাকা ও পরে মেয়ে ছাবিনার মাধ্যমে ১০ হাজার টাকা প্রদান করে। উক্ত টাকা নেওয়ার পরও পুনরায় স্বামী ছাবিনা খাতুনকে ৫০ হাজার টাকা বাপের বাড়ি হতে আনার জন্য চাপ প্রয়োগ করে। এক পর্যায় আব্দুল জলিল আসামীদের প্ররোচনায় ছাবিনা খাতুনকে ছেলেসহ বাপের বাড়িতে তাড়িয়ে দেয়। পরবর্তীতে ছাবিনা পুনরায় স্বামীর বাড়িতে আসতে চাইলে আসামীরা তাকে বিভিন্নভাবে নিষেধ করে। গত ২০ ডিসেম্বর ছাবিনা খাতুনকে স্বামীসহ তার সহযোগীরা মারপিট করলে ছাবিনা খাতুনের মা শেফালী বেগম মেয়েকে উদ্ধার করতে এলে তাকে মারপিট করে একটি কক্ষে আটক করে রাখে। ছাবিনা খাতুনকে ইতিপূর্বে জোরপূর্বক তালাক নামায় সহি করার জন্য ঘরে দঁড়ি দিয়ে বেঁধে রেখে নির্যাতন করে। নির্যাতনের খবর শুনে ছাবিনা খাতুনের খালাতো বোন মুনিয়া,খালাতো ভাই কামরুজ্জামান ও খালা সুফিয়া বেগম উক্ত হালসা গ্রামে ছাবিনা খাতুনের শ^শুর বাড়িতে আসে। ছাবিনা খাতুন ও তার মাতা সুফিয়া বেগমকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দিয়েছে।