যশোরে রূপদিয়া ওয়েল ফেয়ার একাডেমির ভেনু পুনর্বহালের দাবিতে সংবাদ সম্মেলন

0
989

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোর সদর উপজেলার রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমির জে এস সি এবং এস এস সি পরিক্ষার কেন্দ্র জঙ্গলবাধালে দেয়ার প্রতিবাদে এবং রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমিতে কেন্দ্র পুর্ণবহালের দাবিতে অভিভাবকবৃন্দ সোমবার দুপুর ১২টায় প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলন করেছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিভাবকদের পক্ষে ডা. বিএম ইসমাইল হোসেন বলেন, রূপদিয়া ওয়েলফেয়ার একাডামী একটি ঐতিহ্যবাহি প্রতিষ্ঠান। ২০০৮সাল হতে জে এস সি এবং এস এস সি পরিক্ষা সুনামের সাথে অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু আমরা সম্প্রতি জানতে পারি এবার থেকে পরিক্ষা জঙ্গলবাধাল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দিতে হবে। জঙ্গলবাধাল কেন্দ্রে রূপদিয়া থেকে প্রায় দশ কিলোমিটার দুরে অবস্থিত। যশোর-খুলনা মহাসড়ক সহ সেখানে পৌছাতে যানজট ও জীবনের ঝুকিপূর্ণ অবস্থায় তাদের ছেলে মেয়ে শিক্ষার্থীদের পৌছাতে হবে। এই অবস্থায় ৩৫০জন শিক্ষার্থী জঙ্গলবাধাল কেন্দ্রে জে এস সি এবং এস এস সি পরিক্ষা দেওয়া অসম্ভব। তিনি আরো অভিযোগ করেন, রূপদিয়া থেকে বসুন্দীয়া ও রেল ক্রসিং.পদ্যবিলা,জলমঘাটার,সিঙ্গিয়া রেল ক্রসিং, পর্যন্ত অত্যন্ত ঝুকিপুর্ণ।এরপর বসুন্দিয়া মোড় হতে ১কিলোমিটার রেললাইন ও নদী পার হইয়া ওই কেন্দ্রে শিক্ষার্থীদের পরিক্ষায় অংশনেয়া প্রায় অসম্ভব হয়ে পড়বে। এমতাবস্থায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের এই হটকারিতা সিদ্ধান্ত বাতিল করে পূর্ণবিবেচনা করে রূপদিয়া ওয়েলফেয়ার ভেন্যু বহাল রাখার জোর দাবি জানান। এরপরও পরিক্ষা দিতে গিয়ে শিক্ষার্থীরা কোন প্রকার ক্ষতির সম্মুখিন হয় তার দায় ভার বোর্ড কর্তৃপক্ষকেই বহন করতে হবে বলে সংবাদ সম্মেলনে হুশিয়ারি দেন।
সে সাথে আগামি ৩৬ ঘন্টার মধ্যে বোর্ড কর্তৃপক্ষের পরিবর্তন না হলে অভিভাকবৃন্দ তাদের শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধনসহ কঠোর কর্মসূচি গ্রহণ করবেন বলে সংবাদ সম্মেলনে জানান হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ১৪নং নরেন্দ্রপুর ইউনিয়ন চেয়ারম্যান ফসিয়ার রহমান, অভিভাবক ডা.মোঃ ফজলুর রহমান, এইচএম জাহাঙ্গির, আমিনুল ইসলাম, সহ শতাধিক অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here