যশোরে র‌্যাবের হাতে উগ্র মৌলবাদি ইসলামী সংগঠন আনসার আল ইসলামের আঞ্চলিক দুই সদস্য আটক

0
563

বিশেষ প্রতিনিধি : উগ্র মৌলবাদি ইসলামী সংগঠন আনসার আল ইসলামের আঞ্চলিক দুই সদস্যকে র‌্যাব-৬ যশোরের সদস্যরা মনিরামপুর থেকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে মনিরামপুর উপজেলার হাসাডাঙা পশ্চিমপাড়া গ্রামের আব্দুল গফুরের ছেলে রায়হান উদ্দিন (১৯) ও সৈয়দ মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আবু বক্কর সিদ্দিক (১৯)। আটককৃতদের কাছ থেকে উদ্ধার করা হয় বেশ কিছু উদ্রবাদি বই, লিফলেট, মোবাইল, সিম ও মেমোরি কার্ড।
র‌্যাব-৬ যশোরের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এ এস পি শাহিনুর ইসলাম শনিবার দুপুরে বকচর হুশতলাস্থ র‌্যাব কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য দেন। তিনি বলেন, ১৯ জুলাই শুক্রবার রাত দেড়টার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, মনিরামপুর উপজেলার চিনেটোলা বাজার সংলগ্ন সৈয়দ মাহমুদপুর গ্রামের জনৈক দেলোয়ার হোসেনের বাড়িতে কতিপয় আনসার আল ইসলাম নামক নিষিদ্ধ জঙ্গী সংগঠনের সদস্যরা গোপন বৈঠক করছে। এ সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল রাত ২ টা থেকে ৩ টা পর্যন্ত এক ঘন্টা অভিযান চালিয়ে রায়হান উদ্দিন ও আবু বক্কারকে আটক করে। এসময় তাদের কাছ থেকে বেশ কয়েকটি উগ্রবাদি বই, লিফলেট, এসংক্রান্ত সফট ও হার্ড কপি এবং তাদের কার্য পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত বিবরনীসহ দুজনকে হাতে নাতে আটক করা হয়।
র‌্যাব জানায়, আটক রায়হান মনিরামপুর উপজেলার নাগর ঘোপ মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি ও কেশবপুর পাইলট স্কুল এন্ড কলেজ তেকে উচ্চ মাধ্যমিক পাশ করে আনসার আল ইসলামের অজ্ঞাত সদস্যদের মাধ্যমে এ সংগঠনে যোগদান করেন।
আবু বক্কার সিদ্দিকী মরিামপুর বাঙ্গালিপুর মাধ্যমিক বিদ্যালয় তেকে এস এস সি পাশ করে ও কেশবপুর ডিগ্রি কলেজ থেকে এইচ এস সি পরীক্ষা দেয়। আবু বক্কার সিদ্দিকী ফেসবুকে ফ্রেন্ডশিপের মাধ্যমে অনলাইনে যোগাযোগও পরে এলাকার অজ্ঞাত আনসার আল সদস্যদের মাধ্যমে সংগঠনে যোগদান করে।
র‌্যাব আরো জানায়, আনসার আল ইসলামের অজ্ঞাত পরিচয় যুবক সংগঠনের কাজে ব্যবহারের জন্য গ্রেফতারকৃতদের মনিরামপুর উপজেলার বিভিন্ন এলাকা হতে অর্থ দাওয়াত ও সদস্য সংগ্রহের কাজে নিয়োজিত করে। এচাড়াও আটককৃতরা আনসার আল ইসলাম যশোর জেলার নেতৃস্থানীয় ব্যক্তি বর্গের সাথে গোপন মিটিং ও হামলার স্থান নির্ধারন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here