যশোরে শিশু হত্যার দায়ে সৎ বাবাসহ দু’জনের ফাঁসি

0
333

বিশেষ প্রতিনিধি : যশোর সদর উপজেলার ঘোড়াগাছা গ্রামের শিশু ইমরান হত্যা মামলায় সৎ পিতাসহ দুই জনের ফাঁসির আদেশ দিয়েছেন স্পেশাল জজ আদালত। বুধবার দুপুর ১২টার দিকে বিচারক মোহাম্মদ ফারুক হোসেন এ রায় দেন। দন্ডিতরা হলো, একই গ্রামের সবেদুল ও আব্দুল হাকিম। মামলার অপর দুই আসামি একই গ্রামের ইদ্রিস আলী ও ইকবাল হোসেনকে খালাস দেয়া হয়েছে।
স্পেশাল জজ আদালতের পিপি এসএম বদরুজ্জামান পলাশ জানিয়েছেন, ২০০১ সালের ২৪ এপ্রিল খুন হয় শিশু ইমরান (১২)। তার বাবার সাথে মা কোহিনূর বেগমের বিবাহ বিচ্ছেদের পর আসামি সবদুলের সাথে তার মায়ের বিয়ে হয়। বিয়ের পর থেকে প্রথম ঘরের সন্তান ইমরানের সাথে কোহিনূর বেগমের দ্বিতীয় স্বামী সবদুলের প্রায়ই ঝগড়া হতো। ঝগড়ার সময় সবদুল ইমরানকে হত্যার হুমকি দিতো। কোহিনূর বেগম সন্তানের নিরাপত্তার কথা চিন্তা করে সবদুলের সাথে বিবাহ বিচ্ছেদ ঘটায়। এতে আরো ক্ষিপ্ত হয় সবদুল। বিচ্ছেদের প্রায় সাত মাস পর ২০০১ সালের ২৪ এপ্রিল ইমরান খেলা করতে বের হয়ে আর বাড়ি না ফেরায় খোঁজাখুজি শুরু হয়। একপর্যায়ে গ্রামের কুদ্দুস মোল্লার পানের বরজের পাশ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ইমরানের নানা হায়াৎ আলী মল্লিক, সবদুল, আব্দুল হাকিম, ইদ্রিস আলী ও ইকবাল হোসেনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন।
পিপি আরো জানান, এ মামলার দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে বুধবার স্পেশাল জজ আদালতের বিচারক সবদুল ও আব্দুল হাকিমকে মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন। এছাড়া ইদ্রিস আলী ও ইকবাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়। রায় ঘোষণা শেষে আদালত দন্ডিত আব্দুল হাকিমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং সবদুল পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here