যশোরে সন্ত্রাসীরা বেপরোয়া খুন বেড়েছে, ছিনতাই প্রতিদিন পুলিশ বলছে অফিসারদের মধ্যে ক্লোজ আতঙ্ক বিরাজ করছে

0
678

সাকিরুল কবির রিটন : যশোর শহরে ভয়ংকর হয়ে উঠেছে উঠতি বয়সের সন্ত্রাসীরা। তারা খুন জখমের মিশনে ছুরি-চাকুকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে। খুন জখমের সাথে জড়িত দুর্বৃত্তদের কেউ কেউ পুলিশের হাতে আটক হয়েছে। তবে বেশির ভাগই থেকে যাচ্ছে ধরা-ছোঁয়ার বাইরে। আর শহরে ছিনতাই হচ্ছে প্রতিদিন।
গত ১ মাসে যশোর শহরে খুন হয়েছে ৭ জন। এই সময়ে ৩৯ জন জখম হয়েছেন। যশোর কোতয়ালি থানা ও হাসপাতাল সূত্রে এই তথ্য জানাগেছে।
২০ জুন সন্ধ্যায় সন্ত্রাসীদের ছুরিতে সাজিদ হোসেন স¤্রাট নামের এক মাদ্রাসা ছাত্র খুন হয়েছে। স¤্রাট সদর উপজেলার ঝুমঝুমপুর বড় বালিয়াডাঙ্গা গ্রামের তাজ উদ্দিনের ছেলে এবং পাঁচবাড়িয়া দাখিল মাদ্রাসারা ১০ম শ্রেণির ছাত্র। এই ঘটনায় কেউ আটক হয়নি।
১৯ জুন রাতে শহরের মানিকতলা এলাকার আব্দুর রহমান মোল্লার ছেলে সিনবাদ মোল্লা(২৬) খুন হয়েছে। তার লাশ পাওয়া যায় শহরের ধর্মতলা এলাকার একটি ডোবা থেকে বস্তাবন্দি অবস্থায় প্লাস্টিকের ড্রামের মধ্যে। এই ঘটনায় প্রধান আসামী রবিনকে পুলিশ আটক করেছে।
১৮ জুন রাতে শহরের শংকরপুর বাস টার্মিনালের বিআরটিসি কাউন্টারের পাশে ছুরিকাঘাতে সানি হোসেন(৩০) নিহত হয়। সানি শহরের শংকরপুর এলাকার মশিউর রহমানের ছেলে। এই ঘটনায় থানায় ৮ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। পুলিশ এই ঘটনায় একজন আটক হয়েছে। ১৪ জুন দিনের বেলা চৌগাছার লস্করপুর গ্রামে সন্ত্রাসীরা এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে মোমিনুর রহমান নামের এক আওয়ামীলীগ কর্মীকে। মামলা হলেও ওই ঘটনায় কেউ আটক হয়নি।
গত ১৩ জুন যশোর শহরের শংকরপুর সন্ন্যাসী দিঘীরপাড় এলাকায় মেয়েলি ঘটনার জেরে উঠতি বয়সের দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ফেরদৌস (২০) খুন হয়। দুর্বৃত্তরা এতোটাই ভয়ংকর যে প্রকাশ্য দিবালোকে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করলেও ভয়ে কেউ এগিয়ে আসেনি। ফেরদৌস নাজির শংকরপুর সাদেক দারোগার মোড়ের আজাদ হোসেনের ছেলে। এই ঘটনায় কোতয়ালি থানায় ৯ জনকে আসামি করে একটি মামলা হয়। পুলিশ এই পর্যন্ত ২ জনকে আটক করতে পেরেছে। বাকি ৭ জন রয়েছে ধরাছোঁয়ার বাইরে।
ঈদের পরদিন (৬ জুন) সন্ধ্যায় যশোর রেলস্টেশন এলাকায় কিশোর আব্দুল্লাহকে (১৫) এলোপাতাড়ি ছুরিকাঘাতে খুন করে কিশোর দুর্বৃত্তরা। সে গাড়োয়ানপট্টির মুরাদ হোসেন ওরফে সাক্কুর ছেলে। এ ঘটনায় নিহতের পিতা ৫ জনের বিরুদ্ধ কোতয়ালি থানায় মামলা করেন। আসামিরা হলো, শহরের শংকরপুর আশ্রম রোডের শাহিন হোসেনের ছেলে তাওহিদুল ইসলাম, আব্দুল গফফারের ছেলে আশিকুল ইসলাম আশিক, রেল স্টেশন রোডের সেলিম হোসেনের ছেলে মাসুদ রানা, টিবি ক্লিনিক এলাকার মৃত শেখ জাহিদ হাসানের ছেলে আকাশ হোসেন ও চাঁচড়া রায়পাড়ার রাহাত হোসেনের ছেলে নয়ন হোসেন। পুলিশ সকল আসামিকে আটক করে। তারা আদালতে হত্যায় জড়িত থাকার অভিযোগ স্বীকার করে জবানবন্দী দেয়। ২০ মে দুর্বৃত্তদের এলোপাতাড়ি ছুরিকাঘাতে আফনান জুট মিলের শ্রমিক সর্দার শহীদ কাজী (৩৫) নিহত হন। দুপুর আড়াইটার দিকে ওই মিলের প্রধান গেটের সামনে প্রকাশ্যে হামলা চালিয়ে আটক খুন করা হয় তাকে। নিহত শহীদ কাজী মাগুরা সদর থানার হাজরাপুর গ্রামের লোকমান কাজীর ছেলে। ওই সময় হামলাকারীদের মধ্যে একজনকে জনগণ আটক করে পুলিশে সোপর্দ করে। ধৃতের নাম মেহেদি হাসান টপি। তিনি যশোর উপশহর সারথী মিল এলাকার আসলামের ছেলে। এই ঘটনায় মেহেদি হাসানসহ মোট তিনজনকে আসামি করে থানায় মামলা হয়। পুলিশ অন্য দুই আসামিকে এখনো আটক করতে পারেনি।
এদিকে, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রেজিস্ট্রার খাতার তথ্যে নিশ্চিত হওয়া গেছে, গত ৩০ দিনে মোট ৩২ জন বিভিন্ন ঘটনায় ছুরিকাহত হয়ে হাসপাতালে ভর্তি হন। এরমধ্যে গুরুতর আহতরা হলো ১৯ জুন বেলা ১২ টার দিকে যশোর সদর উপজেলার আড়পাড়ার ফকিররপাড়ার বাগান পীরের বাড়ির পাশে ছোট শেখহাটি এলাকার খোরশেদ আলম বাবুর ছেলে ট্রাক চালক শাকিবুল হোসেন শাকিল (২৫ ও বাহাদুরপুর পূর্ব পাড়ার হাশমত আলীর ছেলে ট্রাকের বডি মিস্ত্রি সোহেল (২৭। ১৮ জুন প্রকাশ্যে ধুমপানের প্রতিবাদ করার জেরে যশোর পলিটেকনিক কলেজের পাঁচ ছাত্র ছুরিকাহত হয়। তারা হলেন, যশোর শহরের বারান্দীপাড়ার আব্দুল মজিদের ছেলে সাব্বির হোসেন (১৯), শহরতলী শেখহাটি জামরুল তলার রবিউল ইসলামের ছেলে ইব্রাহিম (১৮), শেখহাটি বাবলাতলার মাদুল মিয়ার ছেলে শান্ত (১৮), জামাল গাজীর ছেলে সোহাগ (১৮) ও গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার খাগবাড়িয়া তোফায়েল মোল্লার ছেলে তন্ময় (১৮)। ১৭ জুন বকচরে ছুরিকাঘাতে আহত হয় বেজপাড়া টিবি ক্লিনিক এলাকার স্বপন সরকারের ছেলে সুমন সরকার। ১৪ জুন কাশিমপুর ইউনিয়নের নওয়াদাগা গ্রামে কলেজ ছাত্র শিহাব উদ্দিনকে (১৭) ছুরিকাঘাতে হত্যার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। সে ওই গ্রামের ব্যবসায়ী আবুুল হোসেনের ছেলে ও হৈবতপুরের কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ৯ জুন আরবপুর দিঘীড়পাড় এলাকায় ছুরিকাঘাতে জখম হয় এনামুল হোসেন (২০)। সে শহরের খোলাডাঙ্গার কামাল হোসেনের ছেলে। ৮জুন বেলা সাড়ে ১০ টার দিকে এক দুর্বৃত্তের ছুরিকাঘাতে জখম হয় সোহাগ হোসেন (৩০)। তিনি শহরের ঘোপ নওয়াপাড়া রোডের নওয়াব আলীর ছেলে। ১৮ মে শহরতলী শেখহাটি জামে মসজিদের পাশে ইজিবাইক চালক টগর গাজীকে (১৯) এলোপাতাড়ি ছুরিকাঘাত করে গুরুতর জখম করে ইজিবাইক ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। ১৭ মে রাত ১১ টার দিকে শেখহাটি জামরুলতলায় ছুরিকাহত হন জুনায়েদ হোসেন (১৯)। তিনি শেখহাটি জামরুলতলা এলাকার আজিজুর রহমানের ছেলে। সূত্র জানায়, যশোর শহরের বিভিন্ন পয়েন্টে সুপার শপ ও ক্রোকারিজের দোকানে মিলছে বাহারী এসব ছুরি। দোকানিরা যার তার কাছে ছুরি বিক্রি করে থাকে। ফলে দুর্বৃত্তরা ইচ্ছা করলেই ছুরি কিনতে পারছে। বর্তমানে খুন জখমে ছুরির ব্যবহার বেড়ে যাওয়ায় আইন শৃংখলার অবনতি হচ্ছে। পুলিশ উঠতি বয়সের এসব দুর্বৃত্তদের আটকে তেমন কোন অভিযান পরিচালনা করছে না।
এদিকে জেলা পুলিশের এক শীর্ষ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, যশোর জেলা পুলিশের মধ্যে ক্লোজ আতঙ্ক বিরাজ করছে। বিভাগীয় এক পুলিশ কর্মকর্তা টাউট প্রতারক এমনকি একাধিক মামলার আসামীদের অভিযোগ পুজি করে একের পর এক অফিসার ক্লোজ করছে। সর্বশেষ যশোরের মনিরামপুরের চিহ্নিত প্রতারক লতিফের অভিযোগের ভিত্তিতে ডিবির ওসি মারুফ হোসেন ও এসআই বিপ্লব ও এসআই সোলায়মানকে ক্লোজ করে এই আতঙ্ক আরো বাড়িয়ে দিয়েছেন। ফলে জেলার কোন ইউনিটের অফিসার রুটিন ওয়ার্কের বাইরে কাজ করতে সাহস পাচ্ছেন না।যার কারনেই আইন শৃংখরা পরিস্থি নিয়ন্ত্রনে আনা যাচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here