যশোরে ১৪১ বস্তা চাল জব্দ

0
314

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার বোলপুর গ্রামের ১৪১ বস্তা চাল জব্দ করা হয়েছে। সরকারি চাল সন্ধেহে এ চাল জব্দ করা হয়। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে সহকারি কমিশনার (ভূমি) ঘটনাস্থলে গিয়ে আজ মঙ্গলবার সকালে জব্দের নির্দেশ দেন।

স্থানীয়রা জানান, যশোর সদর উপজেলার বোলপুর গ্রামের মাদ্রাসার পাশে টুটুলের বাড়িতে ১৪১ বস্তা সরকারি চাল রয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দেয়া হয়। ওই অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইব্রাহিম জরুরী ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জাকির হোসাইনকে আজ মঙ্গলবার ঘটনাস্থলে পাঠান। তিনি অভিযোগে উল্লেখিত স্থানে ১৪১ বস্তা চাল দেখতে পান। এসময় তিনি ১৪১ বস্থা চাল স্থানীয়দের জিম্মায় রেখে আসেন। তবে চালগুলো ১০ টাকা কেজি দরে বিক্রি করা চাল কি না তা যাচাই বাছাই করা সম্ভব না হওয়ায় ওই চাল কোন অবস্থায় সরানো বা স্থানান্তর করা যাবে না বলে নির্দেশ দেন। বুধবার উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে যাচাই বাছাই করা হবে বলে ইউপি সদস্য ও স্থানীয়দের জানানো হয়।
এ ব্যাপারে যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসরিন আক্তার খুশি কিছুই জানেন না বলে জানান।
যশোর সদর উপজেলার নির্বাহী অফিসার মুহাম্মদ ইব্রাহিম হোসেন জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে সহকারি কমিশনার (ভূমি) জাকির হোসাইনকে পাঠানো হয়েছিল।