যশোর ইমাম পরিষদের দ্বিতীয় দিনে ৭ হাজার রোহিঙ্গার মাঝে ত্রাণ সহায়তা

0
352

নিজস্ব প্রতিবেক, যশোর: মায়ানমারে সরকারি বাহিনী কর্তৃক নির্যাতনের কারণে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে ইমাম পরিষদ যশোর। মঙ্গলবার দ্বিতীয় দিনে সংগঠনটি তিনটি কেন্দ্রে ত্রাণ তৎপরতা চালিয়েছেন। এসময় ৭ হাজার রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষের মাঝে খাবার সামগ্রী, রান্না করা খাবার, শিশু খাদ্য, জুস, ছাতা ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এছাড়া একটি ক্যাম্পে দুটি বিশুদ্ধ পানির ট্যাংক স্থাপন করেছে সংগঠনটি।
ত্রাণ সহায়তা কমিটির সমন্বয়ক মাওলানা নাসিরুল্লাহ জানান, ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করীম যশোরীর নেতৃত্বে আসা ৪২ সদস্যের টিমটি মঙ্গলবার সকালে দুই ভাগে বিভক্ত হয়ে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেন। এর মধ্যে একটি টিম উখিয়ার কুতুপালং খানখালী আশ্রয় কেন্দ্রে এক হাজার রোহিঙ্গার মাঝে এক বস্তা করে খাদ্য সমাগ্রী, ৫শ’ প্যাকেট শিশু খাদ্য, এক হাজার প্যাকেট মশার কয়েল ও দুই হাজার ছাতা বিতরণ করে।
তিনি আরো বলেন, অপর টিমটি টেকনাফের উংচিংপিয়াং আশ্রয় কেন্দ্রের দুই হাজার রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুকে রান্না করা খাবার বিতরণ করা হয়। এছাড়া টিমটি টেকনাফের হারবাল আশ্রয় কেন্দ্রে আগত নতুন ৫শ’ শরণার্থী পরিবারের মাঝে সাংসারিক ব্যবহার্য্য সামগ্রী, দুই শুকনা খাবার, জুস ও একটি করে বালতি বিতরণ করে। পাশাপাশি ক্যাম্পে আগত শরণার্থীদের মাঝে নগদ এক লাখ টাকা ও ১৮টি ট্রাক ভাড়া করে তাদের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করা হয়।
মাওলানা নাসিরুল্লাহ আরো জানান, এছাড়া ইমাম পরিষদের উদ্যোগে টেকনাফের লেদা ক্যাম্পে ২ হাজার লিটার ক্ষমতাসম্পন্ন দুটি বিশুদ্ধ পানির ট্যাংক ও পাম্প স্থাপন করা হয়েছে।
ত্রাণ কার্যক্রমে পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা বেলায়েত হোসেন, সহ-সভাপতি মাওলানা হামিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি কামরুল আনোয়ার নাঈম, অভয়নগর শাখার নেতা মাওলনা তৈয়েব, মণিরামপুর শাখার মুফতি ইয়াহিয়া, মাওলানা সাখাওয়াদ হোসেন, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা বেলায়েত হুসাইন, মাওলানা আব্দুল হালিম, মাওলানা মাজহারুল ইসলামসহ ৪২ সদস্য অংশ নেন।
প্রসঙ্গত, ইমাম পরিষদ যশোরের বিভিন্ন শ্রেণীর পেশার মানুষের কাছ থেকে অদ্যবদি ত্রাণ সহায়তা হিসেবে এক কোটি সাত লাখ টাকা সংগ্রহ করেছে। এ টাকা দিয়েই চলছে ত্রাণ কার্যক্রম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here