যশোর কেশবপুরে তরিকুল হত্যাকান্ড : আদালতে পরকীয়ার স্বীকারোক্তি দিলেন ভাবী জেসমিন

0
367

বিশেষ প্রতিনিধি : যশোর কেশবপুর উপজেলার সাতবাড়িয়া গ্রামের তরিকুল ইসলাম হত্যা মামলায় তার ভাবী জেসমিন আরা আদালতে জবানবন্দি দিয়েছেন। দেবর তরিকুলের সাথে অনৈতিক কর্মকাণ্ড দেখে ক্ষিপ্ত হয়ে স্বামী শরিফুল ইসলাম তার ভাইকে খুন করে। তবে এ খুনের সহায়তায় জেসমিন আরাও ছিলেন বলে জবানবন্দিতে উল্লেখ করেছেন। বৃহস্পতিবার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন এ জবানবন্দি গ্রহণ করেন। অন্যদিকে এ খুনের ঘটনায় আটক শরিফুল এরআগে আদালতে দেয়া জবানবন্দিতে জমিজমা নিয়ে শ্বশুর বাড়ির লোকেরা হত্যাকান্ডটি ঘটিয়েছে বলে উল্লেখ করেন।
জেসমিন আরা বলেছেন, কেশবপুর উপজেলার সাতবাড়িয়া গ্রামের পাঁচআনি পাড়ার নজরুল ইসলামের ছেলে শরিফুল ইসলামের সাথে তার বিয়ে হয়। বিয়ের পর থেকেই দেবর তরিকুল ইসলাম তার প্রতি কুনজর বা প্রেম প্রস্তাব দেয়। প্রথমে রাজি না হলেও পরবর্তীতে রাজি হয়ে যান জেসমিন আরা। এক পর্যায়ে তাদের একাধিকবার শারীরিক সম্পর্ক হয়। দেবর তরিকুলের সাথে অনৈতিক সম্পর্কের বিষয়টি পরিবারের অন্যরাও জানতো। মাঝে মধ্যে স্বামী কাজের জন্য বাইরে, শ্বশুর কাঠমিস্ত্রির কাজে এবং শাশুড়ি তার পিতার বাড়িতে গেলে দেবর তরিকুলের সাথে তার শারীরিক সম্পর্ক হতো। গত বছরের ৩ অক্টোবর রাতে স্বামী শরিফুল ও দেবর তরিকুলসহ তিনজনে টেলিভিশনে ইন্ডিয়ান সিরিয়াল দেখেন। কিছুক্ষণ পর স্বামী শরিফুল ইসলাম অন্য ঘরে গিয়ে ঘুমিয়ে পড়েন। এরপর দেবর তরিকুলের সাথে তার শারীরিক সম্পর্ক হয়। কিন্তু এরই মধ্যে স্বামী শরিফুল ইসলাম এসে তাদের অনৈতিক অবস্থায় ধরে ফেলে। এসময় স্বামী শরিফুল তার ভাই তরিকুলের গলা টিপে ধরে। এতে সে অজ্ঞান হয়ে পড়ে। পরে পাশের ঘর থেকে শরিফুল দা এনে জেসমিন আরাকে বলেছে তুই যদি বাধা দিস তাহলে আজ তোকেও খুন করবো। এরপর অজ্ঞান অবস্থায় তরিকুলকে ঘাড়ে করে বাড়ির পাশে এরশাদ সানার বাগানে নিয়ে জেসমিন আরা পা চেপে ধরে আর শরিফুল জবাই করে খুন করে তরিকুলকে। রাতে তারা বাড়ি এসে ঘরে ঘুমিয়ে পড়ে। পরদিন ৪ অক্টোবর সকালে মাঠে পানি দেয়ার নাম করে শরিফুল সেই বাগানে গিয়ে তরিকুলের লাশ দেখে কান্নাকাটি করেন।
এ ঘটনায় নিহত তরিকুলের পিতা নজরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত আসামি করে কেশবপুর থানায় মামলা করেন। পুলিশ প্রথমে শরিফুল ইসলামকে আটক করে। তিনি আদালতে দেয়া জবানবন্দিতে জেসমিন আরার চাচা খলিলুর রহমান, চাচাতো ভাই রবিউল ইসলাম এবং ফুফাতো ভাই আল আমিনকে এ হত্যাকাণ্ডে জড়িত থাকার তথ্য দেন। কিন্তু প্রকৃত পক্ষে চাচা খলিল, চাচাতো ভাই রবিউল ও ফুফাতো ভাই আল আমিন এ ঘটনার সাথে জড়িত নয়। অন্যদিকে ঘটনার পর জেসমিন আরা বাড়ি থেকে পালিয়ে চলে যায়। পুলিশ তাকে আটক করে আদালতে নিলে সেখানে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। পরে জেসমিন আরাকে জেলহাজতে প্রেরণের আদেশ দিয়েছেন বিচারক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here