যশোর চৌগাছায় অবৈধ পশু হাট বসানো নিয়ে প্রশাসন পৌর কর্তৃপক্ষ দ্বিধা বিভক্ত ॥ প্রশাসনের পক্ষে মাইকিং

0
298

বিশেষ প্রতিনিধি : যশোরের চৌগাছায় রোববার ও বুধবার বসানো অবৈধ পশু হাট না বসানোর নির্দেশনা জারি করে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। মঙ্গলবার দিনভর চৌগাছা বাজারসহ পৌর এলাকায় মাইকিং করা হয়।
চলতি বাংলা সনের শুরু থেকে রোববার ও বুধবার চৌগাছায় একটি পশুহাট বসানো হয়। হাট বসানোর পর থেকেই প্রশাসনের পক্ষ থেকে না বসাতে নির্দেশনা দেওয়া হয় । অন্যদিকে, উক্ত দু’দিন হাট বসানোর জন্য আবেদন করা হয়েছে বলে পৌরকর্তৃপক্ষ ও ইজারাদাররা জানিয়েছেন।
গত ২ আগস্ট স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব চৌগাছার এই পশুহাটকে অবৈধ ঘোষণা করে তা উচ্ছেদের নির্দেশ দেন। সে মোতাবেক ২৯ আগস্ট যশোরের তৎকালীন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হাটটি উচ্ছেদ করেন। উচ্ছেদের পরও ইজারাদাররা হাটটি চৌগাছা হাইস্কুলের জায়গায় বসাতে থাকে। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, যেহেতু আগে থেকেই চৌগাছায় শুক্র ও সোমবার পশুহাট এবং সাধারণ হাট হয়ে আসছে, সেকারণে এখনো ওই দুইদিন হাট বসাতে হবে। কোনো ভাবেই নিকটস্থ পশুহাটের সঙ্গে মিল রেখে অতিরিক্ত দিন হিসেবে রবি ও বুধবার পশুহাট বসানো যাবে না। প্রশাসনের পক্ষ থেকে বার বার বলা ও উচ্ছেদ করা সত্বেও হাট বসানোর প্রেক্ষিতে এবার প্রশাসনের পক্ষে এই মাইকিং করা হলো। মাইকিংয়ের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নার্গিস পারভীন সাংবাদিকদের বলেন, চৌগাছায় নির্ধারিত হাটের দিন রয়েছে শুক্র ও সোমবার। এরপরও ইজারাদাররা রবি ও বুধবার হাট বসাচ্ছেন যা অবৈধ নিষিদ্ধ সাংঘর্ষিক। এর আগেও এই অবৈধ হাট উচ্ছেদ করা হয়েছে। তবে পৌরসভার মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল দাবি করছেন, পশুহাটটি বৈধ। এর সপক্ষে যাবতীয় কাগজপত্র তাদের কাছে আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here