যশোর চৌগাছা উপজেলায় এক কিশোরীকে তুলে নিয়ে বিয়ে ॥ অতঃপর যৌতুকের দাবিতে নির্যাতন

0
397

বিশেষ প্রতিনিধি : যশোরের চৌগাছায় যৌতুকের দাবিতে সাথী খাতুন নামে এক বধূকে মারপিট করেছে তার পাষন্ড স্বামী। স্বামীর বাড়ি থেকে তাকে উদ্ধার করতে গেলে ওই গৃহবধূর মা মমতাজ বেগমকেও মারপিট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পরে চৌগাছা থানা পুলিশের সহায়তায় গৃহবধূ ও তার মাতাকে উদ্ধার করা হয়েছে। গুরুতর আহত গৃহবধূ সাথী খাতুনকে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত স্বামী নাজমুল চৌগাছা উপজেলার পুড়াপাড়া বাজার এলাকার কাউছার আলীর ছেলে। এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় চৌগাছা থানায় সাথীর বাবা বজলুর রহমান অভিযোগ করেছেন । আসামীদের বাড়ি পুড়াপাড়া গ্রামে।
আহত সাথীর মা মমতাজ বেগম সাংবাদিকদের বলেন, স্থানীয় কাটগড়া মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী সাথী খাতুনকে কাউছার আলী ছেলে নাজমুল প্রেমের ফাঁদে ফেলে তিন মাস আগে তুলে নিয়ে গিয়ে বিয়ে করে । এরপর থেকেই নাজমুলের ঘনিষ্ট পুড়াপাড়া বাজারের চাতাল ব্যবসায়ী আব্দুল আলীম সাথীর বাবাকে নানাভাবে হুমকি ও ভয়ভীতি দেখায়। এমনকি সাথীদের পরিবারকে এলাকা ছেড়ে যাবার হুমকি পর্যন্ত দেয়া হয়। গত ২৫ নভেম্বর দুুপুর ১২টায় সাথীকে তার স্বামী নাজমুল বদ্ধঘরে রেখে যৌতুকের দাবিতে বেদম মারপিট করে । এক পর্যায়ে নাজমুলের হাত থেকে মোবাইল ফোন কেড়ে নিয়ে সাথী এসএমএস করে ওরা ঘরে বন্ধ বরে নির্যাতন করছে। সাথীকে বাঁচাতে চাইলে উদ্ধার করো। না হলে ওই বাড়িতে সাথী আত্মহত্যা করবে। এসএমএস পেয়ে সাথীর মাতা মমতাজ বেগম দ্রুত পুড়াপাড়া বাজারের রাস্তা পার হয়ে মেয়ের জামাইয়ের বাড়িতে যাওয়ার চেষ্টা করে। এসময় রাস্তার উপরই জামাইয়ের লোকজন তাকে আটকে দেয়। তিনি তার মেয়েকে ফিরিয়ে দেয়ার দাবি করলে তারা মমতাজ বেগমকে মারধর করে।
পরে থানায় খবর দেয়া হলে বিকালে চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) বিকাশ কুমার ও এসআই কুদ্দুস গিয়ে সাথী ও তার মাকে উদ্ধার করে। উদ্ধারের পর মেয়েকে চৌগাছা হাসপাতালে ভর্তি করা হয়।
নির্যাতনের শিকার সাথীর বাবা বজলুর রহমান জানান, মেয়েকে পুলিশ উদ্ধারের পর থেকেই নাজমুলের ঘনিষ্ট পুড়াপাড়া বাজারের চাতাল ব্যবসায়ী আব্দুল আলীম আমাকে নানাভাবে হুমকি দিচ্ছে। এমনকি আমাদের এলাকা ছেড়ে দেয়ার হুমকিও দেওয়া হচ্ছে। এ ব্যাপারে চৌগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) রিফাত খান রাজীব সাংবাদিকদের বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। প্রাথমিকভাবে নির্যাতনের প্রমাণও পাওয়া গেছে। মামলার আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। থানার এসআই বিকাশ কুমারকে অভিযোগ তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। অবশ্যই আইনি ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here